ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত মসজিদ খাদেমের মৃত্যু

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ফরিদপুর | 2023-08-29 02:01:50

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। সোমবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

নিহতের নাম দেলোয়ার হোসেন (৪৫)। সে শহরের পূর্ব খাবাসপুর এলাকায় বসবাস করতেন এবং পূর্ব খাবাসপুর জামে মসজিদের খাদেম হিসেবে কর্মরত ছিলেন। তিনি সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের শেখ শফিউদ্দিনের ছেলে।

এতে এই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ছয়জন রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে গত ৭২ ঘণ্টায় মারা গেছে তিনজন।

স্বজনরা জানান, গত শুক্রবার (১৬ আগস্ট) থেকে দেলোয়ার ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল রোববার (১৮ আগস্ট) রাতে অবস্থার অবনতি হলে তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কামদা প্রসাদ সাহা জানান, গুরুতর আহত অবস্থায় গতকাল রাত ১২টার দিকে হাসপাতালে ভর্তি হন তিনি। তার অবস্থার কোনো উন্নতি হয়নি। ভোরে অবস্থার আরও অবনতি হওয়ার এক পর্যায়ে বেলা ১০টার দিকে তার মৃত্যু হয়।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ৫৭ জন রোগী ভর্তি হয়েছেন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৩৪৬ জন, চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৭১২ জন, অন্য হাসপাতালে রেফার করা হয়েছে ১৬০ জনকে। ২০ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছে ১২২৪ জন। এ পর্যন্ত মারা গেছেন ছয়জন।

প্রসঙ্গত, গত ৭২ ঘণ্টায় ফরিদপুরে তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যা সাতটার দিকে মৃত্যুবরণকারী ওই রোগীর নাম ইউনুস শেখ (৫৫)। ইউনুস শেখ রাজবাড়ীর সুলতানপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের আয়নাল শেখের ছেলে।

ওইদিন সকাল সাড়ে ৯টার দিকে ওই একই ওয়ার্ডে চিকিৎসাধীন মাগুরা সদর উপজেলার চাঁদপুর গ্রামের বাসিন্দা কৃষক মো. মিজানুর রহমানের ছেলে ও স্থানীয় সত্যজিৎপুর কলেজের মানবিক বিভাগে দ্বাদশ বর্ষের শিক্ষার্থী সুমন বাশার (২২) মারা যান।

এ সম্পর্কিত আরও খবর