শাহজাদপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ২২ বছর পর গ্রেফতার

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-29 02:36:33

সিরাজগঞ্জের শাহজাদপুরে ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমান (৫৫)কে ২২ বছর পর গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৭ আগস্ট) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে পাবনার ফরিদপুর থানার ডেমরা গ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সিদ্দিকুর রহমান উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রাউতারা গ্রামের মৃত আরজান আলীর ছেলে।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান মামলার বরাত দিয়ে জানান, গার্মেন্টসকর্মী সাথী খাতুন (১৬) কে ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমান (৫৫) কে ২২ বছর পর গ্রেফতার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাবনা জেলার ফরিদপুর থানার ডেমরা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।  

তিনি আরো জানান, রাজমিন্ত্রী সিদ্দিকুর রহমান শাহজাদপুর পৌর সদরের দিলরুবা বাসস্ট্যান্ড এলাকার সিদ্দিকুর রহমানের মেয়ে সাথী খাতুন (১৬) কে বেশি বেতনে গার্মেন্টসে চাকরি দেয়ার লোভ দেখিয়ে ১৯৯৫ সালের ৩০ অক্টোবর ঢাকায় নিয়ে যায়। এরপর ১ বছর অজ্ঞাতস্থানে আটকে রেখে তাকে অসংখ্যবার ধর্ষণ করে সে। ১৯৯৬ সালের ২৪ নভেম্বর ধর্ষণে বাধা দিলে শ্বাসরোধ করে তাকে হত্যা করে।

তিনি আরো জানান, এ ঘটনায় নিহত সাথীর মা জবেদা খাতুন(৩৬) বাদী হয়ে ১৯৯৭ সালের ৬ মার্চ সিরাজগঞ্জর নারী ও শিশুনির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে ধর্ষণের পর হত্যার অভিযোগে মামলা দায়ের করে। এরপর থেকেই আসামি সিদ্দিকুর রহমান পলাতক ছিল। তার অনুপস্থিতিতেই ১৯৯৭ সালের ২৬ মার্চ শাহজাদপুর থানা পুলিশ আদালতে চার্জশীট দাখিল করে। এরপর এ মামলার ৬ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ২০১২ সালের ২৬ জানুয়ারি সিরাজগঞ্জের নারী ও শিশুনির্যাতন দমনের বিশেষ ট্রাইব্যুনাল আদালতের তৎকালীন বিচারক আকবর হোসেন মৃধা যাবজ্জীবন রায় প্রদান করেন।

ওসি আতাউর রহমান আরো জানান, এ হত্যাকাণ্ডের পর থেকেই আসামি সিদ্দিকুর রহমান পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে পাবনা জেলার ফরিদপুর থানার ডেমরা গ্রাম গ্রেফতার করা হয়।

তিনি বলেন, পুলিশ দীর্ঘদিন ধরে তাকে খুঁজছিল। কিন্তু বারবার তার অবস্থান পরিবর্তন করায় তাকে এতোদিন গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না।

এ সম্পর্কিত আরও খবর