বাড়তি ভাড়ার টাকা ফেরত পেলেন ৮৫০ যাত্রী

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-22 18:18:13

রাজধানীমুখী কর্মব্যস্ত মানুষের চাপে মুখরিত পাটুরিয়া ও আরিচা লঞ্চঘাট এলাকা। কর্মমুখী এসব মানুষদেরকে জিম্মি করে নির্ধারিত ভাড়ার চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করছে অসাধু কিছু বাস চালকরা। তবে প্রশাসনের নজরদারির কারণে ৮৫০ বাসযাত্রীর কাছ থেকে নেয়া বাড়তি ভাড়া ফেরত দিয়েছে বাস চালকরা। সঙ্গে গুনতে হয়েছে জরিমানাও।

শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় রাজধানীমুখী বাসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অভিযান চালানো হয়। এ সময় কথা হয় যাত্রীদের সঙ্গে। বাড়তি ভাড়া নেওয়ার দায়ে বাস চালকদের করা হয় জরিমানা।

মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করে জানান, যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে মহাসড়কের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ড্রাইভিং লাইসেন্স যাচাই বাছাই করা হয়। বাড়তি ভাড়া ও পণ্যবাহী ট্রাকে যাত্রী নেওয়ায় ৫ চালককে অর্থদণ্ড করেন তিনি।

এছাড়া পৃথক অভিযানে শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন রাজধানীমুখী বিভিন্ন বাসে ১৩ হাজার টাকা জরিমানা করেন।

জানা গেছে, ৫০০ জন যাত্রীর কাছ থেকে ৩২ হাজার ৫০০ টাকা অতিরিক্ত নেন বাসের চালকরা। সেই টাকা যাত্রীদের বুঝিয়ে দেন তিনি।

এছাড়াও মানিকগঞ্জ সদর উপজেলার বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন বাসে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়। ৩৫০ জন যাত্রীর কাছ থেকে ২২ হাজার ৫০০ টাকা অতিরিক্ত নেন বাসের চালকরা। সেই টাকা যাত্রীদের বুঝিয়ে দেন মানিকগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আলাউল ইসলাম ও এসএম আবু দারদা।

এ সম্পর্কিত আরও খবর