পটুয়াখালীতে হকারদের দখলে লঞ্চঘাট পল্টুন

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-22 21:12:06

পটুয়াখালী নদী বন্দরের লঞ্চঘাট পল্টুন এখন রীতিমতো হকারদের দখলে চলে গেছে। এতে করে পটুয়াখালী থেকে ঢাকাগামী যাত্রীদের লঞ্চঘাটে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। পল্টুনগুলো এমনিতেই ছোট হওয়ায় যাত্রীদের চলাচলে সমস্যা সৃষ্টি হতো। সম্প্রতি বিআইডব্লিউটিএর পক্ষ থেকে হকারদের উচ্ছেদ করলেও গত কয়েকদিন যাবত পল্টুনে আবারও হকাররা বসতে শুরু করেছে। তবে সব কিছু দেখেও যেন না দেখার ভান করছে বিআইডব্লিউটিএ।

পটুয়াখালী লঞ্চ ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে ঈদের সময়ে প্রতিদিন অন্তত ৫ থেকে ৮টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ সময়ে প্রতিটি লঞ্চে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করতে দেখা যায়। এ কারণে লঞ্চঘাট পল্টুনে যাত্রীদের বাড়তি চাপ থাকে। এই বাড়তি চাপের পরও পল্টুনের অনেকটা অংশ দখল করে হকাররা রুটি, কলা, পানিসহ বিভিন্ন সামগ্রী বিক্রি করার ফলে জায়গা আরও কমে যাচ্ছে।

পটুয়াখালী লঞ্চঘাটে ঢাকায় যাওয়া যাত্রী সাদেক হোসেন জানান, ঢাকার লঞ্চ ঘাটে কোনো হকার না থাকলেও পটুয়াখালীর ঘাটে ঠিক উল্টো চিত্র। এ বিষয়ে সংশ্লিষ্টদের কোনো তদারকি নেই।

পটুয়াখালী নদী বন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমান জানান, হকারদের উচ্ছেদে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

এ বিষয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘বিআইডব্লিউটিএর কর্তৃপক্ষের সাথে আলাপ করে এ বিষয়ে উদ্যোগ নেয়া হচ্ছে।’

এদিকে লঞ্চঘাটের একাধিক সূত্র জানায়, লঞ্চঘাট ইজারাদার ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে গোপন আঁতাতের মাধ্যমে হকারদের কাছ থেকে সুবিধা নিয়ে লঞ্চঘাট পল্টুনে হকারদের বসার সুযোগ করে দেয়া হচ্ছে।’

এ সম্পর্কিত আরও খবর