পটুয়াখালীতে মাছ ও সবজির দাম বেড়েছে

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-09-01 01:24:24

কোরবানির ঈদের পর পটুয়াখালীর বাজারগুলোতে বেড়েছে শাকসবজি ও মাছের দাম। প্রকারভেদে সবজিতে ১০-২০ টাকা এবং মাছে ২০-৫০ টাকা পর্যন্ত দাম বেড়েছে। বাজারে সামুদ্রিক ও চাষের মাছের আধিক্য থাকলেও ইলিশের সরবরাহ কিছুটা কম লক্ষ্য করা গেছে।

পটুয়াখালী শহরের নিউমার্কেট বাজারে গিয়ে দেখা গেছে, প্রতি কেজি কাকরোল ৫০ টাকা, মুলা ৪০ টাকা, পটল ৩০ টাকা, শসা ৬০ টাকা, গাজর ১০০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা, পেঁপে ২০ টাকা, পাতাকপি ৪০ টাকা, কুমড়া ৪০ টাকা, জালি ৩০ টাকা এবং কচু ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিক্রেতারা জানান, কোরবানির ঈদের আগে এসব সবজি কেজিপ্রতি ১০-২০ টাকা কমে বিক্রি হয়েছে। ঈদে পর বাজারে পর্যাপ্ত সরবরাহ না থাকায় সবজির দাম কিছুটা বাড়তি।

এদিকে মাছের বাজারের চিত্রও একই। অভ্যন্তরীণ জলাশয়ে চাষ হওয়া মাছের পর্যাপ্ত সরবরাহ থাকলেও দাম কিছুটা বেশি। প্রতি কেজি রুই ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, মিনার কাপ ২২০ টাকা কেজি দরে বিক্রি হলেও অকারভেদে ৪৫০-৫০০ টাকা কেজিতেও বিক্রি হতে দেখা গেছে।

এ ছাড়া বাজারে বিভিন্ন প্রকার সামুদ্রিক মাছের সরবরাহ রয়েছে। এর মধ্যে আছে রুপচাঁদা, লইট্যা, ধলচা, পোমা, সাগরের বাইম, ফাইসা, বকথুরিঙ্গা, চোডা বাইলা ও টুনা ফিস। তবে বাজারে বিভিন্ন জাতের চিংড়ির দেখা মিললেও দাম অনেক চড়া। প্রতিকেজি চিড়িং ৩৫০-৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে কিছু ইলিশ উঠলেও দাম মধ্যবিত্তের ক্রয় ক্ষমতার বাইরে। তবে আগামী সপ্তাহে মাছ এবং সবজির দাম কিছুটা কমবে বলে আশা করছেন বাজার সংশ্লিষ্টরা। আর বাজারে এখনও গরু এবং ছাগলের মাংস বিক্রি কম হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর