দুই ঈদেও ক্রেতা মিলেনি সেই যুবরাজের

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ | 2023-08-23 09:30:02

অনেক আশা করে ঝিনাইদহের আলোচিত ৩৫ মণ ওজনের গরু যুবরাজকে রাজধানীর গাবতলী পশু হাটে নিয়ে গিয়েছিলেন মালিক শাহ আলম। কিন্তু সেখানে যুবরাজের ক্রেতা মেলেনি। ৫ দিন গাবতলীর পশু হাটে গরুটি তোলার পরও কোন ক্রেতা পাওয়া যায়নি। তাকে আবার বাড়িতে ফিরিয়ে এনে খামারে রাখা হয়েছে।

আরও পড়ুন: ৩৫ মণ ওজনের গরু ‘যুবরাজ’!

গরুর মালিক শাহ আলম জানান, যুবরাজকে নিয়ে বিপাকে পড়েছেন তিনি। গত বছরও ঢাকার গাবতলী পশু হাটে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু ক্রেতা পাওয়া যায়নি। একবছর লালন-পালন করে এবারও বাড়িতে ফিরে আনতে হলো যুবরাজকে।

শাহ আলম বলেন, গরু হাটে ওঠানোর পর থেকে সবাই শুধু দেখতে আসেন। অনেক মানুষ জড়ো হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ক্রেতা মেলেনি। আমার আশা ছিল ৩০ লাখ টাকা বিক্রি হবে। মাত্র একজন ক্রেতা ২৭ লাখ টাকা দাম করে। তারপর তিনি আর আসেনি। বিশাল এই গরুটি লালন-পালন করা নিয়ে সমস্যায় পড়েছি। গত ২ বছর মূলধনের টাকার ব্যয় করে তাকে খাইয়েছি। বিক্রি না হওয়ায় এখন বিপাকে পড়েছি।

আরও পড়ুন: যুবরাজের ক্রেতা নেই

উল্লেখ্য, গত ৩ বছর আগে ১ লাখ ৫৫ হাজার টাকায় গরুটি কেনে শাহ আলম। ৩ বছর ধরে তাকে লালন-পালন করে আসছেন। ফ্রিজিয়ান জাতের এই গরুটির নাম দেওয়া হয় যুবরাজ। ধান, গম, ভুট্টা, খেসারি মিশিয়ে প্রতিদিন দুই বেলা করে খাওয়ানো হয়। ১৭ কেজি সকালে ও রাতে ১০ কেজি খাবার খাওয়ানো হয় তাকে। সব মিলিয়ে তার পেছনে প্রতিদিন অন্তত দেড় হাজার টাকা খরচ হচ্ছে।

আরও পড়ুন: ২ টন যুবরাজের প্রিয় খাবার কলা, দাম ৪০ লাখ

এ সম্পর্কিত আরও খবর