যানজটের শহর গাইবান্ধা

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-31 14:29:29

দীর্ঘ দিন ধরে গাইবান্ধা জেলা শহরের যানজট গণমানুষের জীবনে নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। সেই সাথে ঈদকে ঘিরে এখনকার সময়ে শহরটিতে বেড়েছে পরিবহনের চাপ। সকাল থেকে রাত পর্যন্ত লাগাতার যানজট লেগেই রয়েছে। ফলে চরম ভোগান্তির শিকার হতে সবাইকে। যেন এ দুর্ভোগের কোন অন্ত নেই তাদের।

শনিবার (১০ আগস্ট) রাত পর্যন্ত দেখা যায় গাইবান্ধার এমন যানজটের চিত্র। দেখা যায়, শহরে প্রবেশদ্বারের সড়কগুলোতে অবৈধভাবে ব্যবসা-প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। প্রধান সড়কগুলোরে উপরে যাত্রী উঠা-নামা ও মালবাহী গাড়ীর মালামাল লোড-আনলোড করায় যানজট তীব্র আকার ধারণ করছে।

বিদ্যমান পরিস্থিতিতে বাস-মাইক্রোবাস, অটোবাইক, সিএনজি, অটোরিকশা, পিকআপ ভ্যান ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন সড়ক ও শহর দিয়ে অবাধ চলাচলে যানজট চরম আকার ধারণ করেছে। সেই সাথে সড়কগুলো তুলনামূলকভাবে কম চওড়া হওয়ায় যানজট বৃদ্ধি পাচ্ছে উপর্যুপরিভাবে।

বিশেষ করে জেলখানার মোড় থেকে পূর্বকোমরনই বাঁধ, ২নং ট্রাফিক মোড় থেকে গাইবান্ধা সরকারি কলেজ ও বড় মসজিদের মোড় থেকে খন্দকার মোড় পর্যন্ত সড়কে নিত্যদিন যানজট বেধেই থাকে। এছাড়া শহরের বাস টার্মিনাল থেকে শুরু করে ডিবি রোড, পুরাতন বাজার-বালাসীঘাট সড়কেও একই অবস্থা। প্রতিনিয়ত এই যানজট সৃষ্টি হওয়ায় চলতি পথে যাত্রীদের প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

শহরে আসা জিল্লুর রহমান রুবেল বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'প্রয়োজনীয় কাজ সারতে গাইবান্ধা শহরে আসছিলাম। কিন্ত অতিরিক্ত যানজটের কারণে সকল কাজ সম্পন্ন করতে পারিনি।'

গাইবান্ধা সড়ক জনপদ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'যানজট নিরসনে অবৈধ দখলদারি উচ্ছেদ অভিযানসহ বেশ কিছু প্রকল্প গ্রহন করা হয়েছে।'

এ সম্পর্কিত আরও খবর