ঈদে ভুলতা-গাউছিয়া ফ্লাইওভার খোলা

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-16 23:42:40

ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে ভুলতা-গাউছিয়া ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এই ফ্লাইওভারটি সাময়িকভাবে খুলে দেয়া হয়।

পবিত্র ঈদে এই সড়কে সিলেট, নরসিংদী, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়াসহ বেশ কয়েকটি জেলার যাত্রীদের চাপ অত্যধিক থাকায় রূপগঞ্জের ভুলতা-গাউছিয়া এলাকায় প্রচণ্ড যানজট সৃষ্টি হয়। এই সমস্যা থেকে উত্তরণে নির্মিত এই ফ্লাইওভার ঈদের পূর্বে অনানুষ্ঠানিকভাবে খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, গত ঈদুল ফিতরের আগেও সাময়িকভাবে খুলে দেওয়া হয়েছিল ফ্লাইওভারটি। তারই ধারাবাহিকতায় এবারও ঈদের পূর্বে খুলে দেওয়া হয়েছে এই ফ্লাইওভার। ঈদের ছুটিকে সামনে রেখে বৃহস্পতি ও শুক্রবার যাত্রীদের প্রচণ্ড চাপ থাকায় ভয়াবহ যানজটের আশঙ্কা ছিল।

তবে ফ্লাইওভারটি খুলে দেওয়ার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কে যানজট অনেকটাই কমে এসেছে। ফলে এই মহাসড়কে চলাচলরত গাড়িগুলো যানজট ছাড়াই ভুলতা-গাউছিয়া সড়কে চলাচল করতে পারছে।

ফ্লাইওভার খুলে দেওয়ার প্রসঙ্গে ভুলতা-গাউছিয়া ফ্লাইওভারের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আবু সালেহ মো. নুরুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সিদ্ধান্তে সাময়িকভাবে খুলে দেওয়া হয়েছে এই ফ্লাইওভারটি। ঈদের ছুটি শেষে ১৮ আগস্ট আবারো বন্ধ করে রাখা হবে।

যেহেতু এই সড়কে ঘরমুখী মানুষের যানজটের ভোগান্তির সম্মুখীন হতে হয়। সেই কারণে সকাল থেকে খুলে দেওয়া হয়েছে ফ্লাইওভারটি। আগামী সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্লাইওভারটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জানান প্রকল্প পরিচালক।

এ সম্পর্কিত আরও খবর