ফেরিতে চাপ নেই, লঞ্চ-বোটে ঠাঁই নেই

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-08-31 18:33:00

গত কয়েকদিন আবহাওয়া খারাপ থাকায় প্রায় ৪০০ গাড়ি আটকা পড়েছিল কাঁঠালবাড়ি–শিমুলিয়া নৌরুটের মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে। কিন্তু শুক্রবার (৯ আগস্ট) সকালের মধ্য সব যানবাহন পার হয়ে যাওয়ায় বর্তমানে পারাপারের অপেক্ষায় নেই কোনো যানবাহন। তাই যানশূন্য ফেরি চলে যাচ্ছে শিমুলিয়ায়।

অন্যদিকে, লঞ্চ ও স্পিড বোটে ঘরমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। আবহাওয়া ভালো থাকায় ঈদের ছুটিতে বাড়ি ফিরতে শুরু করছে দক্ষিণ বঙ্গের মানুষ। ফেরির চেয়ে লঞ্চ ও স্পিড বোটে আগ্রহ যাত্রীদের। তবে লঞ্চে অতিরিক্ত ভিড় থাকায় যাত্রীদের ভোগান্তিও সহ্য করতে হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ি ঘাটের ট্রাফিক ইনচার্জ আক্তার হোসেন জানান, শুক্রবার সকাল থেকে যাত্রীরা তাদের গন্তব্যের দিকে ছুটে চলায় প্রচুর ভিড় লঞ্চ ঘাটে। তবে সব নিয়ম কানুন মেনেই লঞ্চ চলাচল করছে। কোনো বাড়তি ভাড়াও নেওয়া হচ্ছে না।
এ নৌরুটে ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট যাত্রী পারাপারে নিয়োজিত রয়েছে।

শুক্রবার দুপুর ১টার দিকে বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম বলেন, ‘এ রুটে ১৮টি ফেরিই বৃহস্পতিবার থেকে স্বাভাবিকভাবে চলতে থাকায় বর্তমানো কোনো চাপ নেই। তবে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আশা ফেরিতে গাড়ি ও মানুষের চাপ লক্ষণীয়।’

কাঁঠালবাড়ি ঘাটে দ্বায়িত্বরত পুলিশ পরিদর্শক উত্তম কুমার শর্মা বলেন, ‘ইতোমধ্য ঘাটের আশেপাশে গত দুই-তিন দিনে সব পরিবহন পার করা হয়ে গেছে। এ মুহূর্তে ঘাটে কোনো যানজট নেই।’

এ সম্পর্কিত আরও খবর