বৃষ্টিতে ব্যাহত ফেরি চলাচল, ভোগান্তি বাড়ছে পাটুরিয়ায়

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-09 22:57:34

পাটুরিয়া ফেরিঘাট থেকে: বৃষ্টিতে ব্যাহত হচ্ছে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল। এতে করে ভোগান্তি বাড়ছে নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। ঘণ্টার পর ঘণ্টা নৌরুট পারের অপেক্ষায় থেকে চরম বিপাকে পড়েছে ঈদে ঘরমুখো যাত্রীরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর দেড়টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সাড়ে ৩শ যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান ওই এলাকার দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর রাসেল আরাফাত।

তিনি জানান, ঈদে ঘরমুখো মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া ফেরিঘাটে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বড় হচ্ছে যানবাহনের সারি। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির বাড়তি চাপের কারণে বন্ধ রয়েছে পণ্যবাহী ট্রাক পারাপার। তবে পশুবাহী খালি ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে বলেও জানান রাসেল আরাফাত।

পিরোজপুরগামী বাসযাত্রী মোস্তফা ফিরোজ জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের ভোগান্তি আজ নতুন নয়। বেলা পৌনে ১১টায় তাদের বহনকারী বাসটি পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আসে। কিন্তু দুপুর সোয়া ১টা পর্যন্ত ফেরিতে ওঠার সুযোগ পাননি তিনি। বৃষ্টিতে পরিবার পরিজন নিয়ে বেশ বিপাকে পড়েছেন বলেও জানান তিনি।

গরু বহনকারী খালি ট্রাকের চালক নিয়ামত আলী জানান, ফরিদপুর থেকে গরু নিয়ে নারায়ণগঞ্জে বেশ কিছু ট্রিপ রয়েছে তার। গরুর বেপারীরা সকাল থেকে ফোন করে যাচ্ছে। কিন্তু চার ঘণ্টা অপেক্ষা করেও ফেরিতে ওঠার সুযোগ পাননি তিনি। নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় ভোগান্তি লাঘবে কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তিনি।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৯টি ফেরি রয়েছে। তবে এর মধ্যে মাধুবীলতা নামে একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে। বাকি ১৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে।

তবে ঘাট এলাকায় সকাল থেকে থেমে থেমে বৃষ্টির কারণে ফেরি চলাচলে সময় লাগছে বেশি। বিশেষ করে বৃষ্টির পানিতে পন্টুন এলাকা পিচ্ছিল হয়ে যাওয়ায় লোড আনলোডে সময় লাগছে। এতে করে ক্রমেই বড় হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি।

এ সম্পর্কিত আরও খবর