যানবাহনের চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাটে

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-22 12:03:36

দক্ষিণ ও পশ্চিমাঞ্চলমুখী যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাটে। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির সারি থেমে থেমে দীর্ঘ হচ্ছে। তবে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে এসব যানবাহন।

সিরিয়াল অনুযায়ী গরু বহনকারী খালি ট্রাকগুলো নৌরুটে সুযোগ পেলেও দীর্ঘ ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন। তবে অপেক্ষায় থাকা যানবাহনের বেশিরভাগই পণ্যবাহী ও গরু বহনকারী খালি ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ি।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ঈদে ঘরমুখো মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। ভোর থেকেই ব্যক্তিগত ছোট গাড়ির বেশ চাপ রয়েছে। থেমে থেমে দীর্ঘ হচ্ছে বাস ও ছোট গাড়ির সারি। তবে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে এসব যানবাহন।

তিনি আরও জানান, এছাড়া নৌরুট পারাপারের অপেক্ষায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাকের সারি রয়েছে। গরু বহনকারী খালি ট্রাক ব্যতিত অন্যান্য ট্রাক পারাপার বন্ধ রয়েছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমে গেলে ওই সব ট্রাক পারাপার করা হবে।

ঈদে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৯টি ফেরি চলাচল করছে। তবে পদ্মায় প্রচণ্ড স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ভোগান্তি বাড়ছে বলে জানান সালাউদ্দিন হোসেন।

এ সম্পর্কিত আরও খবর