মহাসড়কে সংস্কার চলমান, যানজটের আশঙ্কা

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-24 17:22:48

ঈদুল আজহার আর মাত্র পাঁচ দিন বাকি। এখনো মহাসড়কে চলছে জোড়াতালির সংস্কার কাজ। ২২ জেলার পরিবহন চলাচলের পথ সিরাজগঞ্জের মহাসড়কে ঈদের আগে এক লেন বন্ধ করে সংস্কার করায় দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। এতে দুর্ভোগে পড়ছে যাত্রী ও পণ্যবাহী গাড়িগুলো।

মঙ্গলবার (৬ আগস্ট) ভোর থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় ঝাঐল ওভারব্রিজ থেকে হাটিকুমরুল গোল চত্বর ১৬ কিলোমিটার এবং দবিরগঞ্জ থেকে মান্নান নগর পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট দেখা দেয়। ঘণ্টার পর ঘণ্টা এ জট লেগে থাকে।

তবে সড়ক ও জনপথ বিভাগ বলছে, দুই-িএকদিনের মধ্যেই সংস্কার কাজ শেষ হয়ে যাবে। তখন আর যানজট সৃষ্টি হবে না।

চালকরা ক্ষোভ প্রকাশ করে বলছেন, এতদিন সড়ক বিভাগ ঘুমিয়ে ছিল। ঈদের আগে জোড়াতালির কাজ শুরু করেছে। তাদের অভিযোগ, প্রতিবছর ঈদের আগে লুটপাটের জন্যই সড়ক বিভাগ জোড়াতালির কাজ করে থাকেন। তাদের কারণে হাজার হাজার মানুষকে দুর্ভোগ পোহাতে হয়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তারুজ্জামান জানান, মহাসড়কে সংস্কার কাজ চলছে, এ কারণে একটি লেন বন্ধ রয়েছে। ফলে সকাল থেকেই মান্নান নগর, মহিষলুটি, খালকুলা এলাকায় তীব্র যানজট দেখা দেয়। এছাড়াও যানবাহনের চাপের কারণেই বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কে যানজট দেখা দিচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, ‘খালকুলার পর থেকে কাছিকাটা পর্যন্ত নয় কিলোমিটার রাস্তার বেশ কয়েকটি পয়েন্টে বড় বড় খানাখন্দ রয়েছে। সেগুলো জরুরি ভিত্তিতে সংস্কার করা হচ্ছে। হাটিকুমরুল-বগুড়া মহাসড়কেও খানাখন্দ সংস্কার হয়েছে। তবে রাস্তার ঢেউগুলো ঈদের আগে মেরামত করা সম্ভব নয়।’

এ সম্পর্কিত আরও খবর