কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীর অর্থায়নে বঙ্গবন্ধু কর্নার স্থাপন

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর. কম, গোপালগঞ্জ | 2023-08-17 20:07:21

জাতীয় শোক দিবসকে সামনে রেখে গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৭৮নং পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। চলতি মাসের শুরু থেকে এই কর্নারটি চালু হয়। এখানে ১৫ আগস্টের ঘটনা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণসহ মুক্তিযুদ্ধের ইতিহাস স্থান পেয়েছে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক কাজী সাফায়েত হোসেন বলেন, আমাদের এখানে সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত জাতীয় সংসদ নির্বাচনের পরে সকল বিদ্যালয়ে তার ব্যক্তিগত তহবিল থেকে ৩০ হাজার করে টাকা দিয়েছিলেন। আমি সেই টাকা দিয়ে এই বঙ্গবন্ধু কর্নারটি স্থাপন করেছি। এই কর্নারের মাধ্যমে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।

বিদ্যালয়টির পঞ্চম শ্রেণির ছাত্রী রুকাইয়া আমীন রুবাইয়া বলেন, আমরা ক্লাসের ফাঁকে ফাঁকে এখানে এসে কর্নারে রাখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লেখা নানা ধরনের বই পড়ি। এ ছাড়াও এখানে রয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাস সংবলিত বই। আমরা এই বই পড়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারব।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুন্সী মোহাম্মদ সোহেল রানা বলেন, ৭৮নং পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো অন্যান্য বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে উপজেলার সকল বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হবে। আমরা ইতিমধ্যে সকল বিদ্যালয়গুলোকে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের জন্য নির্দেশ দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর