পাবনায় সওজের উদ্ধারকৃত জমিতে বৃক্ষরোপণ

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা | 2023-08-24 17:18:19

পাবনা শহরসহ জেলার বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং সড়ক ও জনপথের (সওজ) জমি উদ্ধারে অভিযান চালানো হয়। গত ৫ দিন ধরে ওই অভিযান চলে। অভিযান চালিয়ে ৩৭৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ২২ দশমিক ৫০ একর জমি দখলমুক্ত করা হয়।

জানা গেছে, পাবনা শহরের আব্দুল হামিদ রোড, অনন্ত বাজার, মাসুম বাজার, গাছপাড়া, টেবুনিয়া, ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া, বেড়া উপজেলার বিভিন্ন এলাকা, কাশীনাথপুরসহ বেশ কিছু স্থানে অভিযান চালিয়ে সওজের জমি উদ্ধার করা হয়।

সওজের উদ্ধারকৃত জমিতে সোমবার (৫ আগস্ট) দিনব্যাপী বৃক্ষরোপণ করা হয়। পাবনা পৌর এলাকার অন্তত ইমাম গাযযালী স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী। এ সময় পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, পাবনা সড়ক সার্কেল তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.কে. এম শামছউদ্দিন আহমেদ, পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট টুর্নামেন্ট কমিটির পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী বলেন, অবৈধভাবে দখলকৃত সড়ক পুনরুদ্ধার করা হয়েছে। ওই সব সড়কের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙে দিয়ে সেখানে বৃক্ষরোপণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর