চাঁদপুরে ১১শ কোটি টাকার মেগা প্রকল্প গ্রহণ

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁদপুর | 2023-08-31 04:14:08

পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ‘যেকোনো মূল্যে মেঘনার ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষা করা হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রকল্পের আওতায় চাঁদপুর ও হাইমচর উপজেলা স্থায়ীভাবে রক্ষাকল্পে ১১শ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্প একনেকে পাশ হওয়ার পরেই চলতি বছরের মধ্যে কাজ শুরু করা হবে।’

সোমবার (৫ আগস্ট) দুপুরে চাঁদপুর শহররক্ষা বাঁধের পুরাণ বাজার হরিসভা এলাকা পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘১১শ কোটি টাকায় যদি প্রকল্প বাস্তবায়ন করতে সমস্যা হয়, প্রয়োজনে ১৫শ কোটি টাকা এ প্রকল্পে ব্যয় করা হবে।’

সমাবেশে ভাঙনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে তাৎক্ষণিকভাবে দুই বান্ডেল টিন ও নগদ ৬ হাজার টাকা বরাদ্দের ঘোষণা দেন পানি সম্পদ উপমন্ত্রী।

সমাবেশে আরও বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও জেলা প্রশাসক ভারপ্রাপ্ত মো. শওকত ওসমান।

মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী ডিজাইন মোতাহার হোসেন ও প্রধান প্রকৌশলী কুমিল্লা অঞ্চল জহির উদ্দিনসহ আরও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর