১৩ ঘণ্টা পর শিশু মিনহাজ ফিরল মায়ের কোলে

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-27 03:43:20

লক্ষ্মীপুরে ঘুমন্ত বাবা-মার পাশ থেকে অপহরণ হওয়া শিশু মিনহাজকে মুখে স্কচ টেপ লাগানো অবস্থায় প্রায় ১৩ ঘণ্টা পর উদ্ধার হয়েছে।

সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের লাহারকান্দি গ্রামের একটি ঝোপঝাড় থেকে তাকে উদ্ধার করা হয়।

ধারণা করা হচ্ছে, ঘটনাটি পুলিশ প্রশাসনসহ সর্বত্র ছড়িয়ে পড়লে দুর্বৃত্তরা শিশুটির মুখে স্কচ টেপ লাগিয়ে ঝোপঝাড়ে ফেলে রেখে পালিয়ে যায়।

জানা গেছে, সোমবার আড়াইটার দিকে শিশু মিনহাজকে ঝোপঝাড়ের মধ্যে দেখে স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে শিশুটিকে উদ্ধার করে মা কহিনুর আক্তারের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। শিশুটি অসুস্থ হয়ে পড়েছে। তাকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, রোববার (৪ আগস্ট) আনুমানিক রাত ১টার দিকে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের লাহারকান্দি গ্রামের এলাহি বক্স মাঝি বাড়ি থেকে দুর্বৃত্তরা মামুন হোসেনের ছোট্ট ছেলেকে অপহরণ করে নিয়ে যায়। তারা কৌশলে দরজা খুলে ঘরে ঢুকে এ ঘটনা ঘটায়। রাত ২টার দিকে ঘুম ভেঙে গেলে শিশুকে পাশে দেখতে পায়নি মা। পরে শিশুটিকে ফিরে পেতে মোবাইলফোনে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা।

খবর পেয়ে সোমবার (৫ আগস্ট) সকালে ওই বাড়িতে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনোয়ার হোসেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া ও লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মুশু পাটোয়ারী পরিদর্শন করেন।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া বলেন, 'মুখে স্কচ টেপ লাগানো অবস্থায় শিশুটি উদ্ধার হয়েছে। তাকে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছি। রাত ১টার দিকে কৌশলে ঘরে ঢুকে শিশুটিকে নিয়ে যায়। ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত অব্যাহত আছে।'

এ সম্পর্কিত আরও খবর