গুজব ছড়ানোর অভিযোগে কলেজ শিক্ষকসহ গ্রেফতার ২

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-27 18:58:04

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পদ্মা সেতু নির্মাণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে কলেজ শিক্ষকসহ দুইজনকে গ্রেফতার করেছে সাইবার পুলিশ বগুড়ার একটি টিম।

গ্রেফতারকৃতরা হলেন- বগুড়া শহরের ঝোপগাড়ি এলাকার আবু জাফর মন্ডলের ছেলে মাসুদুর রহমান টিটু (৪৮) ও আদমদীঘি উপজেলার পশ্চিম ছাতনী গ্রামের ছাদেকুল ইসলামের ছেলে বেনজুর আহমেদ(২৮)। মাসুদুর রহমান টিটু সোনাতলা উপজেলার বালুয়াহাট ডিগ্রী কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক এবং বেনজুর আহমেদ লেখাপড়া শেষ করে অনলাইনে আউট সোর্সিং এর কাজ করেন।

সোমবার (৫ আগস্ট) দুপুরে বগুড়ার পুলিশ সুপারের পক্ষে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সাইবার পুলিশের একটি দল সোমবার (৫ আগস্ট) ভোর রাতে শহরের ঝোপগাড়ি এলাকা থেকে মাসুদুর রহমান টিটুকে এবং শহরের জামিল নগর এলাকা থেকে বেনজুর আহম্মেদকে (২৮) গ্রেফতার করে।

সাইবার পুলিশ বগুড়ার পুলিশ পরিদর্শক ইমরান মাহমুদ তুহিন বার্তটোয়েন্টিফোর.কমককে বলেন, ‘সম্প্রতি শুভেচ্ছা রহমান এবং ফেসবুক পেজ সুন্দর ও বিষ্ময়কর ভিডিও অপ টাইম টিভি থেকে গুজব ছড়ানোর প্রমাণ পাওয়া যায়। এসব আইডি থেকে ভারতীয় গোয়েন্দা সংস্থার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে গুম করছে, পদ্মা সেতু নির্মাণে হাজার হাজার মানুষের মাথা লাগবে এবং ডেঙ্গু নিয়ে নানা ধরনের গুজব গুজব ছাড়ানো হচ্ছিল।’

তিনি আরও বলেন, ‘সাইবার পুলিশ বগুড়ার মনিটরিং সেল বেশ কিছুদিন ধরে এই ফেইসবুক আইডি নিয়ে অনুসন্ধান করে আসছিল। এরপর তাদেরকে সনাক্ত করে সাইবার পুলিশ টিম দুইজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত দুইজন ছদ্মনামে ফেসবুক আইডি খুলে গুজব ছড়াচ্ছিল।’

গ্রেফতারকৃত দু’জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর