গোপালগঞ্জে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-11 10:50:50

গোপালগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৮ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে ১৯ জন জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং ২ জন বাড়িতে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন। 

রোববার (৪ জুলাই) সরেজমিনে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে গিয়ে এ তথ্য জানা যায়।

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ অসিত মল্লিক বলেন, প্রতিদিন হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী বাড়ছে। এই হাসপাতালে এ পর্যন্ত ২৯ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে ১৭ জন বর্তমানে ভর্তি আছেন আর বাকী ১২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।  

 ১২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

 

ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসক শাহিদা সুলতানার নির্দেশে গোপালগঞ্জের বিভিন্ন  শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস চত্বরসহ গ্রামের হাট-বাজার ও বসতবাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান চলছে। একইসঙ্গে বিভিন্ন স্থাপনা ও বসত বাড়িতে মশক নিধন ওষুধ স্প্রে করা হচ্ছে।

এদিকে, প্রতিদিন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গোপালগঞ্জবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে।

হাসপাতালে শয্যাশয়ী এক ডেঙ্গু রোগী  

 

সিভিল সার্জন ডাক্তার তরুন মণ্ডল জানান, এ পর্যন্ত গোপালগঞ্জে ৩৮ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ২৭ জন,  টুঙ্গিপাড়ায় ৩ জন ও কাশিয়ানীতে ১ জন ও মুকসুদপুরে ৫ জন। তবে ডেঙ্গু রোগীর যথাযথ চিকিৎসা নিশ্চিতকরণে জেলার সকল ডাক্তারদের নির্দেশ দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর