পাবনায় ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ভর্তি ৯, চিকিৎসাধীন ৩৩

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা | 2023-08-30 15:59:29

পাবনায় দিনদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এছাড়াও এখন পর্যন্ত ভর্তি ৩৩ জন আর চিকিৎসা নিয়েছেন ৭৯ জন ডেঙ্গু রোগী। ডেঙ্গু মোকাবিলায় জেলা যুবলীগ, জেলা বিএনপি ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামূলক নানা কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা যায়, প্রতিদিনই সরকারি এই হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড় বাড়ছে। কিট স্বল্পতার কারণে সবার পরীক্ষা করা সম্ভব হচ্ছে না বলেও জানা গেছে। অনেক রোগী হাসপাতালের বাইরে থেকে পরীক্ষা করিয়ে এসে এখানে চিকিৎসা নিচ্ছেন।



হাসপাতালের সহকারী পরিচালক ডা. রঞ্জন কুমার দত্ত বলেন, ‘ইতোমধ্যেই হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা শুরু করেছি। ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। নেওয়া হয়েছে বাড়তি নজরদারী। যে কোনভাবে ডেঙ্গু মোকাবিলা করা হবে।’



রোববার (৪ আগস্ট) সকালে জেলা পুলিশের পক্ষ থেকে ডেঙ্গু দূরীকরণে নিজেদের আঙিনা পরিস্কার পরিচ্ছন্ন করতে দেখা গেছে। আর ফগার মেশিন দিয়ে ডেঙ্গু নিধনে মাঠে নেমেছে বিএনপি নেতৃবৃন্দ। দলীয় সিদ্ধান্ত নেওয়ার পরপরই মাঠে নামে জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনগুলো।

অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জনসচেতনতা বাড়াতে পৌর এলাকাসহ বিভিন্নস্থানে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক সভা করেছেন।

শনিবার থেকে পাবনায় ডেঙ্গু নিধন কর্মসূচি শুরু হয়েছে। ফগার মেশিন দিয়ে মশা মারার ওষুধ ছিটিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমূল বিশ্বাস। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



অন্যদিকে ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচি ঘোষণার পরপরই জেলা যুবলীগ ও ছাত্রলীগ জনসচেতনতা বৃদ্ধিতে মাঠে নামে। জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনির নেতৃত্বে শহরের বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণসহ মানুষের সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ শুরু করেন।

এ সম্পর্কিত আরও খবর