ডেঙ্গু: নোয়াখালীতে হাসপাতালে বেড ও কিট সংকট

নোয়াখালী, দেশের খবর

গিয়াস উদ্দিন রনি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-11 08:09:31

নোয়াখালীতে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। ফলে সেখানের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছেই। এতে হাসপাতালগুলোতে বেড ও কিট সংকট তীব্র হচ্ছে।

জানা গেছে, গত ২৭ জুলাই জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ জন। এরপর গত আট দিনে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭ জনে। গত ২ আগস্ট নোয়াখালীতে ডেঙ্গু আক্রান্ত এক রেলওয়ে কর্মচারীসহ দুই জনের মৃত্যু হয়।

নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের অফিস সহকারী গিয়াস উদ্দিন মোবাইল ফোনে বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ১৪ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। তবে গত কয়েকদিনে নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন ৬৪ জন। যাদের মধ্যে চিকিৎসা নিয়ে চলে গেছেন ৩৪ জন। আর বর্তমানে চিকিৎসাধীন আছেন ৩০ জন। এছাড়াও শহরের প্রাইম হাসপাতাল, ট্রাস্ট ওয়ান হাসপাতাল, আমেরিকা হাসপাতালে ২ জন এবং জীবন আলো হাসপাতাল ও রয়েল হাসপাতালে একজন করে ভর্তি রয়েছেন। আর অন্যান্য হাসপাতালে ভর্তি আছেন মোট ৩১ জন ডেঙ্গু রোগী।’

রোগীর আত্মীয়-স্বজনদের অভিযোগ, হাসপাতালে বেড সংকটের কারণে রোগীরা বিপাকে পড়েছেন। রোগীর সংখ্যা বাড়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছেন নার্স ও ডাক্তাররা। ইতোমধ্যে অনেককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও চট্টগ্রাম পাঠানো হয়েছে।

রোগী ও স্বজনদের অভিযোগ, ভর্তির পর থেকে দুই একটি স্যালাইন ছাড়া আর কিছুই পাচ্ছেন না তারা। প্রয়োজনীয় ওষুধ ও খাবার বাইরে থেকে কিনতে হচ্ছে। আবার বেড ফাঁকা না থাকায় বারান্দা বা মেঝেতে থাকতে হচ্ছে অনেককে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, হাসপাতালে ডেঙ্গু কর্নার খোলা হলেও বেড এবং কিট সংকট রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর