মশা নিধনে মাঠে হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন

দিনাজপুর, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হিলি (দিনাজপুর) | 2023-08-25 02:02:11

ডেঙ্গু প্রতিরোধে মাঠে কাজ শুরু করেছে দেশের দ্বিতীয় বৃহত্তর দিনাজপুরের হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন। ‘ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন, পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ুন’ এমন স্লোগানে ডেঙ্গু প্রতিরোধে র‌্যালি ও সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং বিভিন্ন স্থানে জমে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করেছে তারা।

রোববার (৪ আগস্ট) দুপুরে নিজস্ব কার্যালয়ের সামনে থেকে একটি সচেতনতামূলক র‌্যালি বের করে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন। র‌্যালিটি হিলি স্থলবন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, ওসি আনোয়ার হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় র‌্যালি থেকে জনগণের মাঝে ডেঙ্গু প্রতিরোধে করণীয় সংবলিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন স্থানে সড়কের পাশে জমে থাকা ময়লা-আবর্জনাও পরিষ্কার করেন তারা। এছাড়াও ফগার মেশিন দিয়ে বিভিন্ন স্থানে মশা নিধন ওষুধ স্প্রে করা হয়। এ সময় সকলকে বাড়ি-ঘর, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশের ময়লা-আবর্জনা পরিষ্কার রাখার আহ্বান জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর