পটুয়াখালীতে ১৯ দিনে ৩৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-11 19:14:20

পটুয়াখালীতে ১৯ দিনে ৩৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ১৬ জুলাই থেকে শনিবার (৩ আগস্ট) বিকেল পর্যন্ত পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এসব রোগীরা ভর্তি হয়েছেন। এদের মধ্যে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ২৩ জন। আর বাকি ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিকে জেলায় ডেঙ্গুর প্রকোপ যেন না বাড়ে, এ লক্ষ্যে পৌরসভার পক্ষ থেকে মানুষকে সচেতন করতে ও শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে অভিযান চালানো হচ্ছে।

স্কুল-কলেজে মশক নিধন ওষুধ দেওয় হচ্ছে 

 

পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সাইদুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জেলায় অল্পসংখ্যক রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। এ পর্যন্ত মোট ৩৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর বর্তমানে ২৩ জন চিকিৎসাসেবা নিচ্ছেন। এছাড়া আরও একজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেছেন তার স্বজনরা।

তিনি আরও বলেন, হঠাৎ ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জেলা শহরেই ডেঙ্গুর প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা 

 

এদিকে শহরে ডেঙ্গুর প্রকোপ যাতে না বাড়ে, এ লক্ষ্যে পৌরসভা কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণা এবং পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় শনিবার দিনব্যাপী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ডেঙ্গু বিষয়ে সচেতন করা ও ডেঙ্গু প্রতিরোধে করনীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর