ব্রিজ আছে, সড়ক নেই

দিনাজপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, দিনাজপুর | 2023-09-01 19:03:33

দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের ভুল্লী নদীর উপর ব্রিজ নির্মাণ করা হলেও নেই কোনো সংযোগ সড়ক। ব্রিজ নির্মাণের দুই বছর পার হলেও সংযোগ সড়ক তৈরি করা হয়নি এখনো। তাই ব্রিজটি ব্যবহার করতে পারছে না এলাকাবাসী।

ফলে উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর এলাকার খলিলপাড়া, দর্জিপাড়া, মন্ডলপাড়া, ছকিপাড়া, আতাপাড়া, দামুশা পাড়া, আছিবদ্দিন পাড়া, সহজপুর, বেলপুকুর, আমতলী, খানসামা সদর, ভুল্লীর ডাঙ্গা গ্রামের প্রায় ১৫ হাজার গ্রামবাসী ব্রিজের সুফল পাচ্ছে না।

জানা গেছে, ২০১৬ সালে ৬৫ লাখ টাকা ব্যয়ে দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের ভুল্লী নদীর উপর ব্রিজটি নির্মাণ করা হয়। এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ও দিনাজপুর-৪ আসনের সাংসদ আবুল হাসান মাহমুদ আলী ব্রিজটি নির্মাণ করেছিলেন। উপজেলার হোসেনপুর গ্রামের মন্ডলপাড়া থেকে আমতলী বাজার পর্যন্ত সড়কটি সংযোগ করেছে ব্রিজটি। কিন্তু দুর্ভাগ্যবশত ব্রিজটি ব্যবহার করতে পারছে না এলাকাবাসী।

স্থানীয় কৃষক মোফাজ্জল হোসেন জানান, ব্রিজের একপাশে তাদের অনেকের জমি আছে। কিন্তু সংযোগ সড়ক না থাকায় ব্রিজ ব্যবহার করা সম্ভব হয় না। সেখানে যেতে তাদের দেড়শ মিটার রাস্তা ঘুরতে হয়।

একই এলাকার আমিনা বেগম জানান, তারা ব্রিজ পেয়েছেন, কিন্তু সড়ক পাননি। ফলে ব্রিজটি তাদের কোনো কাজে আসছে না।

খানসামা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহবুব-উল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ব্রিজটি আমি নিজে দেখে এসেছি। ব্রিজটির সংযোগ সড়কের জন্য ভেড়ভেড়ী ইউনিয়নের চেয়ারম্যানকে চাহিদাপত্র দিতে বলেছি। কিন্তু তিনি এখনো তা দেননি। আগামী সেপ্টেম্বর মাসে ব্রিজের সংযোগ সড়কের জন্য একটি প্রজেক্ট দিয়ে তা নির্মাণের পরিকল্পনা আছে।’

এ সম্পর্কিত আরও খবর