মাশরাফির দেওয়া ৬০০ কিটস পেল নড়াইলের দুই হাসপাতাল

নড়াইল, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 18:48:12

প্রতিশ্রুতি অনুযায়ী কথা রাখছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল -২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফির ব্যক্তিগত অর্থায়নে কেনা ডেঙ্গু শনাক্তকারী ৬০০ কিটস শুক্রবার (২ আগস্ট) নড়াইলের দুটি সরকারি হাসপাতালে হস্তান্তর করেছেন জেলা প্রশাসক আঞ্জুমান আরা।

জানা গেছে, শুক্রবার বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ৩০ টি কিটস নড়াইল সদর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ও বাকি ৩০০টি কিটস লোহাগড়া হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় নড়াইল জেলা পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, সিভিল সার্জন ডা. আসাদুজ্জামান টনি, সদর পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, ডা. মশিউর রহমান বাবুসহ গণ্যমান্য আরও অনেকে উপস্থিত ছিলেন।

ডেঙ্গু শনাক্তকরণ কিটস হস্তান্তর করে জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, 'সকল শ্রেণি পেশার মানুষকে সঙ্গে নিয়ে নড়াইলের প্রতি ইঞ্চি জায়গা থেকে ডেঙ্গু নির্মূলে নড়াইল জেলা প্রশাসন কাজ করবে।'

ডেঙ্গু মোকাবিলায় সংসদ সদস্য মাশরাফির উদ্যোগকে স্বাগত জানান তিনি।

অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মো. জসীম উদ্দীন বলেন, 'জনগণের সেবা প্রদানে পাশে থেকে রোগীদের হাসপাতালে অবস্থান নির্বিঘ্ন করা, সেবা প্রদানে যেকোনো হয়রানি মোকাবিলা, জরুরি অ্যাম্বুলেন্স সেবা প্রাপ্তি, হাসপাতালের পরিবেশ স্বাস্থ্যসেবা প্রদান ও গ্রহণের উপযোগী রাখতে নড়াইল সদর এবং লোহাগড়া হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।'

কিটস গ্রহণ করতে এসে নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, 'এই কিটসের অভাবে বিগত কয়েকদিন ডেঙ্গু শনাক্তে আমরা বেশ বিড়ম্বনায় পড়েছি। এখন নির্বিঘ্নে জনপ্রত্যাশা অনুযায়ী সেবা দিতে পারব।'

উল্লেখ্য, নড়াইলের ডেঙ্গু আক্রান্তদের পাশে থাকার কথা দিয়ে সহযোগিতার ঘোষণা দেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এ সময় তিনি সকলকে নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান এবং নড়াইলের কারও জ্বর অনুভূত হলে দেরি না করে সরাসরি নড়াইল সদর হাসপাতাল বা লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে রোগ শনাক্ত করে সেবা নেওয়ার আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর