বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর হবে

মেহেরপুর, দেশের খবর

র | 2023-08-12 03:53:42

বঙ্গবন্ধু হত্যায় সাজাপ্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, তারা যে যে দেশে গাঢাকা দিয়েছে সেই দেশগুলোর সরকারপ্রধানদের সঙ্গে আমাদের আলোচনা চলছে। আমরা আশা করছি দ্রুত তাদের দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হবে।

বৃহস্পতিবার (০১ আগস্ট) সকালে মেহেপুর জেলা আওয়ামী লীগের মাসব্যাপী শোকপালন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শহীদ সামসুজ্জোহা পার্কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিমন্ত্রী, জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুষ্পার্ঘ অর্পণ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা ঐক্যের প্রতীক। বঙ্গবন্ধুকে সামনে রেখেই জাতিকে ঐক্যবদ্ধ করে বিশ্বের বুকে আমাদের দেশ উন্নত সম্মৃদ্ধ দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

তিনি বলেন, জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশে সেই পরাজিত শক্তিরা মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করার চেষ্টা করেছিল। বঙ্গবন্ধুর নামটি পর্যন্ত রেডিও-টেলিভিশনে মিডিয়াতে উচ্চারণ করা নিষিদ্ধ করা হয়েছিল। ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর জাতির পিতার আদর্শ ও চেতনা মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া শুরু হয়। ২০০১ সালে আমাদের পরাজয়ের পর সেই পরাজিত শক্তিরা আবারো দুর্নীতি, সন্ত্রাস করে ব্যর্থ রাষ্ট্র বানিয়েছিল। বাংলাদেশে আবারো কাল আমবস্যা নেমে আসে। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে ২০০৯ সাল থেকে আবার শুরু হয় বঙ্গব্ধুর স্বপ্নের সেই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণের কাজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীনসহ অন্যান্য নেতারা।

মাসব্যাপী কর্মসূচির মধ্যে মিলাদ মাহফিল, বৃক্ষরোপণ কর্মসূচি, রক্তদান কর্মসূচি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের শাহাদৎ বার্ষিকী পালন করবে মেহেরপুর জেলা আওয়ামী লীগ।

এ সম্পর্কিত আরও খবর