বগুড়ায় অজগর সাপের বাচ্চা উদ্ধার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-09-01 18:23:04

একটি অজগর সাপের বাচ্চা ধরা পড়েছে বগুড়া সদরের মহিষবাথান গ্রামের বাসিন্দাদের হাতে। অজগরের বাচ্চা ধরা পড়ার পর থেকে সাপ আতঙ্ক ছড়িয়ে পড়েছে গ্রামজুড়ে।

বুধবার (৩১ জুলাই) বিকেলে বগুড়া সদরের শেখের কোলা ইউনিয়নের মহিষবাথান গ্রামের একটি পটল ক্ষেতে সাপটির সন্ধান পান স্থানীয় কৃষক বকুল হোসেন।

বুধবার বিকেলে তিনি পটলের ক্ষেতে প্রবেশ করার সময় অসংখ্য পাখির কিচিরমিচির শুনতে পান। এরপর একটি অজগর সাপের বাচ্চাকে পটলের মাচার বাঁশের খুঁটির সঙ্গে পেঁচানো অবস্থায় দেখতে পান বকুল হোসেন।

গ্রামে এ খবর জানাজানি হলে সেই পটল ক্ষেতে অসংখ্য মানুষ ভিড় জমান। এ সময় কালু নামে একজনের হাতে ছোবল দেয় অজগরের বাচ্চাটি। এরপর গ্রামবাসী সাপটিকে মেরে ফেলতে উদ্যত হয়।

খবর পেয়ে শেখের কোলা ইউপি চেয়ারম্যান প্রভাষক কামরুল হাসান ডালিম ঘটনাস্থলে গিয়ে সাপের বাচ্চাটিকে উদ্ধার করেন। এরপর তিনি পরিবেশবাদী সংগঠন তীর’র নেতৃবৃন্দকে খবর দেন।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে তীর-এর লোকজন সাপের বাচ্চাটিকে নিজেদের হেফাজতে নেন।

তীর-এর বগুড়ার সভাপতি মো. আরাফাত রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, গ্রামবাসীর আঘাতে সাপের বাচ্চাটির পেটে ক্ষত হয়েছে। সাপটিকে চিকিৎসা দিয়ে গভীর জঙ্গলে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।

শেখের কোলা ইউপি চেয়ারম্যান কামরুল হাসান ডালিম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ধারণা করা হচ্ছে মা সাপটি আশপাশে রয়েছে। এ কারণে গ্রামের মানুষের মধ্যে কিছুটা আতঙ্ক বিরাজ করছে। বৃহস্পতিবার গ্রামের লোকজনকে সঙ্গে নিয়ে মা সাপটির সন্ধান করা হবে।

এ সম্পর্কিত আরও খবর