কাজের কথা বলে অপহরণ, অচেতন ৩ শ্রমিককে উদ্ধার

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা | 2023-09-01 10:17:15

পাবনার আমিনপুর থানার রূপপুর গ্রামের তিনজন ভেকু শ্রমিককে অপহরণের ১ দিন পর অচেতন অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৩১ জুলাই) দুপুরে সিরাজগঞ্জের কামারখন্দ থেকে তাদের উদ্ধার করা হয়। এ সময় পুলিশ কামারখন্দ এলাকার শাহ আলম নামে ১ জনকে আটক করলেও ওই চক্রের বাকিরা পালিয়ে যায়।

অপহরণের শিকার ব্যক্তিরা হলেন- জেলার আমিনপুর থানার রূপপুর গ্রামের রিপন, ফজলু ও সুমন।

জানা গেছে, গত মঙ্গলবার (২৯ জুলাই) কাজের কথা বলে অপহৃতদের বগুড়ায় নিয়ে যায় কতিপয় ব্যক্তি। বগুড়া পৌঁছানোর পর থেকে অপহৃতদের সঙ্গে তাদের পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরিবারের সদস্যরা তাদের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ পায়। মঙ্গলবার দুপুরে নিখোঁজ রিপনের মোবাইল থেকে শ্যালক নয়নের কাছে ফোন আসে। তখন নয়নের কাছে ৭০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণ না দিলে ৩ জনকেই হত্যার হুমকি দিয়ে ফোন কেটে দেয়া হয়।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেলে অপহরণের শিকার ব্যক্তিদের পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়। এরপর পুলিশ তাদের উদ্ধারে অভিযানে নামে। গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জের কামারখন্দ থেকে তিনজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে পুলিশ।

ওসি আরও জানান, এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খুব দ্রুতই এ চক্রের অন্যদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

এ সম্পর্কিত আরও খবর