ব্রাহ্মণবাড়িয়ায় দু’পক্ষের সংঘর্ষে নিহত দুই

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 08:34:09

নির্বাচন ও আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের বিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন।

সোমবার (২৯ জুলাই) বিকেলে সদর উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়নে বিলকেন্দাই গ্রামের লোকজনদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় আহতদের মধ্যে মলাই মিয়া (৪৫) নামে একজন সোমবার রাতে এবং মঙ্গলবার (৩০ জুন) সকালে চিকিৎসাধীন অবস্থায় আবদুর রউফ (৭৫) নামে আরেকজন মারা যান।

এদিকে দুজন মৃত্যুর ঘটনায় দুপরে ওই এলাকার বেশ কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর লুটপাটের ঘটনা ঘটেছে। ফের সংঘর্ষ ও লুটপাটের আশঙ্কায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে এলাকায় ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আধিপত্য বিস্তার নিয়ে বিলকেন্দাই গ্রামের মাস্টার বাড়ি ও খন্দকার বাড়ির মধ্যে বিরোধ চলছিল। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র সেই বিরোধ আরও চরম আকার ধারণ করে। এরই জের ধরে সোমবার বিকেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এতে উভয় পক্ষের অন্তত ৩০ আহত হন। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ঘরবাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের মধ্যে মলাই মিয়া নামে একজন সোমবার রাতে ঢাকায় নেয়ার পথে এবং আবদুর রউফ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ আলমগীর হোসেন দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর