মৃত্যুর কাছে হেরে গেলেন বিজিবি সদস্য আকমল

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, যশোর | 2023-08-28 13:20:55

যশোরে চোরাকারবারিদের বোমা হামলায় গুরুতর জখম বিজিবির হাবিলদার আকমল হোসেন প্রায় ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে মারা গেছেন।

সোমবার (২৯ জুলাই) সকালে মারা যান তিনি। এর আগে গত ২৬ জুলাই রাতে শার্শা উপজেলার পাঁচভুলোট সীমান্তে টহলরত অবস্থায় মাদক চোরাকারবারিদের বোমা হামলার শিকার হন আকমল। তিনি ২১ বিজিবির অধীনে পাঁচভুলোট ক্যাম্পে কর্মরত ছিলেন।

২১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, ২৬ জুলাই সন্ধ্যায় তারা গোপনে জানতে পারেন ভারত থেকে মাদকের একটি চালান নিয়ে আসছে চোরাকারবারিরা। এ খবর পাওয়ার পর বিজিবি সদস্যরা রাত ৮টার দিকে পাঁচভুলোট সীমান্তে টহল দিতে থাকে। এক পর্যায়ে চোরাকারবারিরা সেখানে পৌঁছালে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা বিজিবিকে লক্ষ্য করে বোমা ছুড়লে হাবিলদার আকমল হোসেন গুরতর জখম হন। তাকে দ্রুত উদ্ধার করে প্রথমে যশোর সিএমএইচ ও পরে হেলিকপ্টার যোগে ঢাকায় নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মারা যান তিনি।

নিহত বিজিবি সদস্য আকমলের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার খোর্দকোমরপুর গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও এক ছেলে সন্তান রেখে গেছেন। বিজিবি সদর দপ্তরে প্রথম নামাজে জানাজা শেষে তার মরদেহ গ্রামে পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর