চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিল মামলায় ৪ জনের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-07-17 00:56:58

চাঁপাইনবাবগঞ্জে ৯৪৪ বোতল ফেনসিডিল পাচারের অভিযোগে দায়েরকৃত মামলায় চারজনকে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা অনাদায়ে আরও ৩ মাস করে বিণাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

রোববার (২৮ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক লিয়াকত আলী মোল্লা আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার চরমোহনপুর এলাাকার সাদেকুল ইসলামের ছেলে জিয়াউর রহমান (৩৮), একই এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে মো.মান্নান(৫০), তেররশিয়া গ্রামের রসুল মোহম্মদের ছেলে আজাহার হক সিপার (৩৫) ও জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা চৈমন্ডলের গ্রামের মুনসুর আলীর ছেলে মো.রশিদ(৩৭)।

সরকারি আইনজীবী ফেরদৌস আলম ডলার জানান, ২০০৯ সালের ৮ অক্টোবর ভোররাতে সদর উপজেলার চরগ্রাম সাহেরের ঘাট এলাকায় র‌্যাব-৫ রাজশাহীর অভিযানে ৯৪৪ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার হন দণ্ডিতরা। এ ঘটনায় ওইদিনই সদর থানায় মামলা করেন র‌্যাবের তৎকালীন ডিএডি সাহাব উদ্দিন। মামলার তদন্ত কর্মকর্তা ও তৎকালীন র‌্যাব-৫ উপপরিদর্শক (এসআই) মোকসেদুল রহমান ২০১০ সালের ১২ জানুয়ারি আদালতে সাতজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

৬ জনের সাক্ষ্য, প্রমাণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত চারজনকে দোষী সাব্যস্ত করে সাজার আদেশ দেন। মামলার একজন আসামি মামলা মারা যান। দু’জনকে আদালত বেকসুর খালাস দেন।

এ সম্পর্কিত আরও খবর