মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ১৯

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার ‍সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-25 12:38:36

মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। গত সাত দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি হয়েছে মোট ১৯ জন।

এর মধ্যে থেকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই জন। আর উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে দুই জনকে। বাকি ১৫ জন চিকিৎসাধীন অবস্থায় মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন।

মানিকগঞ্জের সাতটি উপজেলার মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। এরপর সাটুরিয়া, দৌলতপুর ও ঘিওর উপজেলায়। তবে জেলার সিংগাইর, শিবালয় এবং হরিরামপুর উপজেলার কারও ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

এদের মধ্যে থেকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকার আসীস সরকারের স্ত্রী শিলা সাহা (৪০) এবং পশ্চিম সেওতা এলাকার জাকির হোসেনের মেয়ে জেবা (১৭) সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। আর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে হুমায়নসহ আরও একজনকে। বাকি ১৫ জন রোগী চিকিৎসাধীন অবস্থায় জেলা হাসপাতালে ভর্তি রয়েছে।

আরও পড়ুন: ঢাকায় আক্রান্ত ৭ ডেঙ্গু রোগী চাঁপাইনবাবগঞ্জে ভর্তি

ভর্তি হওয়া রোগীদের মধ্যে সজিব হোসেন, আলামিন হোসেন, শওকত ইসলাম ও রাশেদা বেগম মানিকগঞ্জ জেলার নিজ নিজ বাড়িতে বসবাস করেন। তারা কখনো ঢাকা বা অন্য কোথাও বেড়াতে বা কোন কাজে যায়নি। ডেঙ্গুতে আক্রান্ত বাকিরা সকলেই অসুস্থ হওয়ার আগে ঢাকায় বেড়াতে গিয়েছিলেন অথবা নিজ নিজ কর্মে লিপ্ত ছিলেন।

রোববার দুপুরে সরেজমিনে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি হওয়া একাধিক রোগীরা বার্তাটোয়েন্টিফোর.কম’কে জানান, শরীরে ব্যথা ছাড়া অন্য আর তেমন কোনো সমস্যা নেই। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থাও ভাল। তবে মানসিকভাবে ডেঙ্গু নিয়ে বেশ চিন্তিত রয়েছেন তারা।

এ বিষয়ে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাক্তার লুৎফর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম’কে জানান, ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের জন্য দুইটি সেল গঠন করা হয়েছে। তাদেরকে চিকিৎসার জন্য চারজন কনসালটেন্ট নিয়োজিত রয়েছে।’

আরও পড়ুন: মশক নিধন কর্মীদের জিপিএস ট্র্যাকিংয়ের আওতায় আনা হবে

ডেঙ্গু সংক্রান্ত আরও সংবাদ পড়তে ক্লিক করুন: 'ডেঙ্গু'

এ সম্পর্কিত আরও খবর