অসময়ের বিদায়ে শোকে কাতর উখিং নু’র পরিবার

কক্সবাজার, দেশের খবর

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কক্সবাজার | 2023-08-25 00:46:02

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি হওয়ার পর থেকে ব্যাংকার মা ও সরকারি চাকরিজীবী বাবার প্রিয় মেয়ে উখিং নু’র দিন ভালোই যাচ্ছিল। এর মাঝেই গত ১৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় সে। জ্বরের কারণে কয়েকবার অজ্ঞানও হয়ে পড়েন ক্যাম্পাসে। এরপরই দ্রুত এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখান থেকে উখিং নুকে নিয়ে আসা হয় কক্সবাজারে। মা-বাবার ছায়াতলে চিকিৎসার জন্য কক্সবাজারে আনা হয় তাকে।

শনিবার (২৭ জুলাই) রাত ১০টার দিকে বার্তাটোয়েন্টিফোর.কমকে কান্নাজড়িত কণ্ঠে এ কথাগুলো বলছিলেন উখিং নুয়ের মা ম্রা ম্রা চিন। 

পরিবার সূত্রে জানা যায়, গত ১৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পর মাঝে মাঝে কিছুটা সুস্থ দেখাত উখিং নুকে। গত ২৬ জুলাই কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয় তাকে। উন্নত চিকিৎসার জন্য শনিবার (২৭ জুলাই) বিকেলে তাকে চট্টগ্রামে পাঠায় চিকিৎসকরা। তবে হাসপাতালে নেয়ার পথে লোহাগাড়া এলাকায় সবাইকে কাঁদিয়ে পরপারে চলে যান প্রিয় উখিং নু। বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফার্মেসি বিভাগের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন তিনি। 

আরও পড়ুন: এবার ডেঙ্গুতে জাবি শিক্ষার্থীর মৃত্যু

এদিকে লোহাগাড়া থেকে উখিং নুয়ের লাশ বাড়িতে আনার সঙ্গে সঙ্গে কান্নায় ভেঙে পড়ে তার পরিবার ও তার আত্মীয়-স্বজনরা। বর্তমানে প্রিয় উখিং নু’র মরদেহ কক্সবাজার শহরের পুরাতন মাছ বাজারস্থ একটি মন্দিরে রাখা হয়েছে। সেখানেই প্রিয় ক্যাম্পাসের সহকর্মী ও আত্মীয়-স্বজনরা দেখতে আসছেন।

উখিং নু’র স্বজন মংলা রাখাইন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘এভাবে চলে যাওয়া কখনো মেনে নেয়া যায় না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় ডেঙ্গু থেকে নিরাপদ নয় শিক্ষার্থীরা। উল্টো এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ডেঙ্গুকে নিউমোনিয়ায় আক্রান্ত বলছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এভাবে দায় এড়াতে পারে না। এমন রহস্যজনক আচরণের কারণে উখিং নুকে এমন পরিস্থিতির শিকার হতে হয়েছে।’

উখিং নু’র বাবা মংবা অং মংবা বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় উখিং নু। জ্বর বাড়লে তাকে বাড়িতে আনা হয়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে অবস্থা খারাপের দিকে গেলে কক্সবাজার সদর হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে চট্টগ্রামে নেওয়ার জন্য বলেন।’

তিনি আরও বলেন, ‘রোববার (২৮ জুলাই) দুপুরে কক্সবাজারের কেন্দ্রীয় শ্মশানে উখিং নু’র মরদেহ সৎকার করানো হবে।’

উল্লেখ্য, শনিবার (২৭ জুলাই) বিকেল ৪টার দিকে অসুস্থ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম নেওয়ার পথে মারা যান উখিং নু। এক মাসের বেশি সময় ডেঙ্গুর সঙ্গে লড়াই করে হেরে যান তিনি।

এ সম্পর্কিত আরও খবর