ফরিদপুরে জনবান্ধব পুলিশ সুপারের বিদায় সংবর্ধনা

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর | 2023-08-31 04:05:49

 

সততা, নিষ্ঠা ও কর্মতৎপরতার কারণে ফরিদপুরের সব মহলে সমাদৃত হওয়া জনবান্ধব পুলিশ সুপার মো. জাকির হোসেন খান (পিপিএম) কে বদলি জনিত কারণে বিদায় সংবর্ধনা জানিয়েছে ফরিদপুর প্রেসক্লাবসহ নানা সরকারি দফতর ও সংগঠন। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের নবনির্মিত ভবনের হল রুমে ফরিদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হয়।

এ সময় ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসানউজ্জামানের সঞ্চলনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও শিক্ষাবিদ প্রফেসর মোহম্মদ শাহাজাহান, প্রেসক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান সোহেল, প্রথম আলোর ফরিদপুর অফিস প্রধান প্রবীর কান্তি বালা, আমির আলী টুকু, বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর প্রতিনিধি সাজ্জাদ হোসাইন বাবু, বার্তা টোয়েন্টিফোরের স্টাফ করেসপন্ডেন্ট রেজাউল করিম বিপুল।

এ সময় অন্যান্যদের মধ্যে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুজ্জামান (বিশেষ শাখা), অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. সাহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক জাহিদ রিপন, বাংলাদেশ বেতারের শফিকুল ইসলাম মনি, মাহবুব হোসেন পিয়াল, জাকির হোসেন, সুজাউজ্জামান জুয়েল, শেখ মফিজ শিপন, তরিকুল ইসলাম হিমেলসহ  ফরিদপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পুলিশ সুপার জাকির হোসেন খানকে ফুল দিয়ে সম্মান জানানো হয়। অনুষ্ঠানের শেষ ভাগে ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের পক্ষ থেকে সাংবাদিকরা জাকির হোসেন খানকে উপহার তুলে দেন।

বিদায় অনুষ্ঠানের বক্তব্যে সাংবাদিকরা বলেন, বিগত যে কোনও সময়ের তুলনায় জাকির হোসেন খানের নিরাপত্তার দায়িত্বে থাকা ফরিদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল ছিল। শুধু তা-ই-নয় তার সময়ে ঘটে যাওয়া কয়েকটি দুর্ঘটনা এবং স্বল্প সময়ে কারণ উৎঘাটন, আসামি গ্রেফতারের বিষয়গুলো চমকপ্রদ ছিল। জাকির হোসেন খান তার নানা কর্মকাণ্ডের মাধ্যমে ফরিদপুরে জনবান্ধব পুলিশ সুপার হিসেবে পরিচিতি পেয়েছেন। 

প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ মার্চ পুলিশ সুপার হিসেবে জাকির হোসেন খান ফরিদপুরে যোগদান করেন। এরআগে তিনি নেত্রকোণা ও নীলফামারী জেলার পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন। বৃহস্পতিবার (২৫ জুলাই) তিনি শেষ অফিস করবেন। এরপর তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (ডিসি) হিসেবে যোগদান করতে যাচ্ছেন।   

এদিকে বিকেলে নবাগত পুলিশ সুপার মো. আলীমুজ্জামানের (পিপিএম) কাছে দায়িত্ব হস্তান্তর করা হবে। এরআগে আলীমুজ্জামান ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার ট্যুরিজম ইউনিটের সাইবার ক্রাইম শাখার ডেপুটি কমিশনারের (ডিসি) দায়িত্বে ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর