কুড়িগ্রামে ঝুঁকি নিয়ে চলাচল করছে ১৪ গ্রামের মানুষ

কুড়িগ্রাম, দেশের খবর

মোঃজুয়েল রানা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-04-30 06:05:31

চলমান বন্যায় কুড়িগ্রাম সদর উপজেলার ভোগ ডাঙা ইউনিয়নের মধ্যকুমরপুর থেকে গোপালের খামার পর্যন্ত পাকা সড়কটি হদির ডোবা নামক এলাকায় তীব্র বন্যার পানির স্রোতে কিছু অংশ ভেঙে যায়। 

এতে করে ঝুঁকি নিয়ে রাস্তাটিতে যাতায়াত করছে ১৪টি গ্রামের মানুষ। গ্রাম গুলো হলো- পরমালী, দিঘলহাইল্যা, বাঁশের ভিটা, রাজারহাট, চিলকিরপাড়, মালিপাড়া, পোড়ার ভিটা, দিগদিগাড়ি, ব্রহ্মপুত্র, বানির খামার, বোনার ভিটা, লক্ষ্মীর খামার, গোপালের খামার, চৌধুরী পাড়া।

বুধবার (২৪ জুলাই) দুপুরে মধ্যকুমরপুর গোপালের খামার হদির ডোবা নামক এলাকায় এমন চিত্র দেখা যায়।

 স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হচ্ছে 

 

পথচারী শফিকুল ইসলাম (৩৩) ও মনছের আলী (৬২) বলেন, 'বন্যায় রাস্তাটি ভেঙে যাওয়ায় আমরা খুব কষ্ট করে চলাচল করছি। কোন রকমে সাইকেল পারাপার করা গেলেও রিকসা, অটোরিকসা ও মোটর সাইকেল চলাচল করতে না পারায় বেশী দুর্ভোগের শিকার হচ্ছে দূর দূরান্তের মানুষজন।'

স্থানীয়রা জানান, রাস্তাটি বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় রাস্তার আশে পাশের বাড়িগুলো অত্যন্ত ঝুঁকিতে রয়েছে। এছাড়া আবারও পানি বাড়তে দেখে আমরা দুশ্চিন্তায় রয়েছি।

 

স্থানীয় ইউপি সদস্য মোঃ মাহবুব বলেন, 'ভেঙে যাওয়া রাস্তাটির অতি দ্রুত সংস্কার প্রয়োজন।'

ভোগ ডাঙা ইউপি চেয়ারম্যান মোঃ সাঈদুর রহমান বলেন, 'রাস্তাটি দিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসার শত শত শিক্ষার্থী চলাচলে ভোগান্তির শিকার হচ্ছে। আমি ব্যাক্তিগত উদ্যোগে কিছু মাটি ভরাট করলেও সেটিও পানি বৃদ্ধি পেয়ে ভেঙে যায়।'

এ সম্পর্কিত আরও খবর