আখাউড়ায় তিন নাইজেরিয়ান নাগরিক আটক

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপেন্ডন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-29 11:01:44

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৩ জুলাই) দিবাগত রাতে আখাউড়ার দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে ভারত যাওয়ার সময় ঘাগুটিয়া সীমান্তের বিজিবি সদস্যরা তাদের আটক করেন।

বুধবার (২৪ জুলাই) দুপুরে বিষয়টি বিজিবির পক্ষ থেকে সাংবাদিকদের নিশ্চিত করা হয়। এদিন দুপুরেই তাদের আখাউড়া থানায় হস্তান্তর করেন বিজিবি সদস্যরা।

আটককৃতরা হলেন চীনিমী ওচীবুকু নোয়াজোর (পাসপোর্ট নং এ১০০৮২৫৮০), চীবুকী ওলিভারনোশু (পাসপোর্ট নং এ ১০০৮২৮৪৮) ও ইলভীস সিজিকী ইভীজি (পাসপোর্ট নং এ১০২১৬৭৪৫)। তারা সকলেই নাইজেরিয়ান নাগরিক বলে জানায় পুলিশ।

বুধবার দুপুরে সাংবাদিকদের পুলিশ জানায়, আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের ঘাগুটিয়া সীমান্তের ২০১৮ নং পিলারের দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করে বিজিবি। আটককৃতরা ২০ জুলাই নাইজেরিয়া থেকে বাংলাদেশে আসেন।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী জানান, তিন নাইজেরিয়ান নাগরিককে বিজিবি সদস্যরা আখাউড়া থানায় হস্থান্তর করেছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর