হবিগঞ্জে ছাত্রকে মারধর, শিক্ষক বরখাস্ত

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-27 15:24:37

হবিগঞ্জের বাহুবলে এক ছাত্রকে বেধড়ক পিটিয়ে হাত ভেঙে দেওয়ার অভিযোগে এক শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে, এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) রাত ৮টার দিকে হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ ওই শিক্ষককে বরখাস্ত করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেন তিনি।

স্থানীয়রা জানান, মঙ্গলবার ক্লাস চলাকালে উপজেলার পুটিজুরি এস.সি. উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র রায়হান আহমেদকে (১৫) মারধর করেন খণ্ডকালীন শিক্ষক শাহজাহান আহমেদ। পরে তিনি ওই ছাত্রকে একটি রুমে তালাবদ্ধ করে রাখেন। খবর পেয়ে স্কুলের অন্য শিক্ষকরা রায়হানকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে চিকিৎসকরা তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

আহত ছাত্র উপজেলার মীরেরপাড়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে। অভিযুক্ত শিক্ষক শাহজাহান আহমেদ একই উপজেলার বাঘেরখাল গ্রামের বাসিন্দা।

এ ব্যাপারে আহত শিক্ষার্থীর বাবা আব্দুল হান্নান বলেন, শিক্ষক শাজাহান আমার ছেলে রায়হানের শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করেছেন। এছাড়া তার হাতের কবজিতে জোড়ালো আঘাত লাগায় অনেকটা ভেঙে গেছে। তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজে প্রেরণ করেছেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দোলন চন্দ্র দাশ বলেন, ‘শাহজাহান আহমেদ বিদ্যালয়ের একজন খণ্ডকালীন শিক্ষক। এ ঘটনায় তাকে বরখাস্ত করা হয়েছে।’

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা হক বলেন, ‘বিষয়টি নিয়ে সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলামকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

তবে এ ব্যাপারে জানতে অভিযুক্ত শিক্ষকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর