বন্যা: রাজবাড়ীতে দুই ইউপি নির্বাচন স্থগিত

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-30 21:13:30

বন্যার কারণে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দু’টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন (ইসি)। স্থগিত হওয়া ইউনিয়ন দু’টি হলো উপজেলার দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়ন।

মঙ্গলবার (২৩ জুলাই) সন্ধ্যায় ইসি সচিবালয় থেকে জরুরি এক বার্তায় বিষয়টি জানানো হয় বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা মোহম্মদ হাবিবুর রহমান।

বার্তাটোয়েন্টিফোর.কমকে তিনি জানান, রাজবাড়ীর বেশ কিছু অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে। এর মধ্যে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন ও দেবগ্রাম ইউনিয়নও বন্যাকবলিত হয়েছে। ইসি থেকে বন্যার কারণে কেন্দ্রগুলোর অবস্থা ও নিরাপত্তা বিষয়ে জানতে চাইলে আমরা উপজেলার দুইটি ইউনিয়নের বন্যা ও নিরাপত্তা বিষয়ক তথ্য পাঠাই।

সেসব তথ্য বিশ্লেষণ করে মঙ্গলবার (২৩ জুলাই) ইসি উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে দুই ইউনিয়নের নির্বাচনের স্থগিতের বিষয়টি জানানো হয়। তবে ইউপি দুইটির নির্বাচন পরে কবে হবে, তা চিঠিতে উল্লেখ করা নেই।

উল্লেখ্য, নদীভাঙন ও সীমানা জটিলতায় দীর্ঘ আট বছর পর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের ভোটগ্রহণ করার কথা ছিল আগামী ২৫ জুলাই। এ নির্বাচনে দৌলতদিয়া ইউনিয়নে ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রামে ১১ হাজার ১০০ জন ভোটারের ভোটাধিকার প্রয়োগ করার কথা ছিল।

দৌলতদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইজন ও দেবগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীসহ মোট ৮৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সম্পর্কিত আরও খবর