ছেলেধরা গুজব ঠেকাতে প্রচারণায় পুলিশ

রংপুর, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পীরগাছা (রংপুর) | 2023-08-29 14:59:43

ছেলেধরা গুজবে আতঙ্কিত না হওয়ার জন্য জনসচেতনতা তৈরি করার লক্ষ্যে প্রচারণায় নেমেছে রংপুরের পীরগাছা থানা পুলিশ। উপজেলার বিভিন্ন হাট-বাজার, রেলস্টেশন, বাসস্ট্যান্ড ও রাস্তার মোড়সহ জনবহুল স্থানে গিয়ে গুজব ঠেকাতে প্রচারণা চালাচ্ছে তারা।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল থেকে পীরগাছা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের নিয়ে এই বিষয়ে প্রচারণা শুরু হয়েছে।

সোমবার (২২ জুলাই) বিকেল থেকে পীরগাছা থানা পুলিশের উদ্যোগে উপজেলার ৯টি ইউনিয়নে মাইকিং ও উঠান বৈঠকের মাধ্যমে সচেতনতা তৈরির কার্যক্রম শুরু হয়। শুরুতে উপজেলার হাট-বাজার, রেলস্টেশন, বাসস্ট্যান্ড ও রাস্তার মোড়সহ জনবহুল স্থানে প্রচারণা চালানো হয়।

মঙ্গলবার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রচারণা চালানো হচ্ছে।

কুঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বিদ্যালয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে আগের তুলনায় উপস্থিতি কমে গেছে। গুজবের কারণে অনেক অভিভাবক তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাচ্ছে না। তবে এটা যে গুজব তা শিক্ষার্থী ও অভিভাবকদের আমরা বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করছি।’

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘গুজবে আতঙ্কিত না হওয়ার জন্য মাইকিং ও উঠান বৈঠকসহ আমরা উপজেলার জনবহুল স্থান ও শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারণা চালাচ্ছি। তারপরও এ ধরনের গুজব ছড়িয়ে যারা অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর