বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

বান্দরবান, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর. কম, বান্দরবান | 2023-08-31 20:45:08

বান্দরবানে তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমাকে (৫০) গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার (২২ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলা থেকে মোটরসাইকেল চালিয়ে বান্দরবান জেলা সদরে আসার পথে রোয়াংছড়ি-বান্দরবান সড়কের শামুকছড়ি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে ৫ রাউন্ড গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় মংমং থোয়াই মারমার। তিনি তারাছা ইউনিয়নের বাসিন্দার মিক্যা জাই মারমার ছেলে।

খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে সড়কের পাশ থেকে তাকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যান। সদর হাসপাতালের চিকিৎসক চিংম্রাসা বলেন, গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। হাসপাতালে আনার সময় তার দেহে প্রাণ ছিলো না।

এদিকে খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আওয়ামী লীগের শীর্ষ নেতারা হাসপাতালে ছুটে যান।

আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে রোয়াংছড়ি বাজারের একটি হলরুমে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মোটরসাইকেল চালিয়ে ফেরার পথে ব্রাশ ফায়ার করে আওয়ামী লীগ নেতা মংমং থোয়াই মারমাকে হত্যা করা হয়েছে। তিনি তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর