লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ১৯ ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মীভূত

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-27 23:44:57

লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে সংলগ্ন বাড়িসহ ১৯টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (২০ জুলাই) সন্ধ্যায় এই অগ্নিকাণ্ড ঘটে। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় হাজিরপাড়া বাজারে চায়ের একটি দোকানের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকান ও বাসাবাড়িতে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। স্থানীয়দের সহযোগিতায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা পালিয়ে আগুন নিয়ন্ত্রেণে আনে ফায়ার সার্ভিস।

আগুনে বাজারের প্রতিমা বস্ত্রালয়, জাবেদ স্টোর (মুদি দোকান), নুর ইলেকট্রিক, দ্বীপ অটো মেশিনারীজ অ্যান্ড হার্ডওয়্যার, কিরণ সাহার মিষ্টির দোকান, অভিরামের চা দোকান, প্রদীপ ও মানিকের সেলুন, নুর আলমের কুটিরশিল্প, জাবেদ ও বাবুলের মুদি মালামালের গুদাম, মাহফুজের ক্রোকারীজ সামগ্রী এবং পার্শ্ববর্তী বাসাবাড়িসহ ১৯টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে যায়।

হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, আগুনে কোটি টাকা ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা আমাকে জানিয়েছেন। ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন বলেন, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই বাসাবাড়িসহ ১৯টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে যায়। গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়, পরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে তা ছড়িয়ে পড়ে।

এ সম্পর্কিত আরও খবর