নিজের পোষা গোখরার কামড়ে সাপুড়ের মৃত্যু

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নড়াইল | 2023-08-29 19:42:09

বিষধর সাপের কামড়ে আনোয়ার হোসেন (৪০) নামে এক সাপুড়ের মৃত্যু হয়েছে।

শনিবার (২০ জুলাই) বিকেলে নড়াইল সদর হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি মাগুরার শালিখা উপজেলার গঙ্গারামপুর গ্রামের বাসিন্দা কাশেম আলীর ছেলে।

জানা গেছে, শনিবার সকালে নিজের পোষা গোখরা সাপকে মাছ খাওয়াতে যান সাপুড়ে আনোয়ার হোসেন। এ সময় অসাবধানতার কারণে সাপটি তাকে কামড় দেয়। পরে নিজে গাছগাছড়া এবং গ্রাম্য কবিরাজ দিয়ে চিকিৎসার চেষ্টা করেন। কিন্তু অবস্থার অবনতি হলে দুপুরের দিকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা যান তিনি।

নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক মো. মিজানুর রহমান জানান, হাসপাতালে সাপে কাটা রোগীর প্রতিষেধক অ্যান্টিভেনাম অ্যান্টিবায়োটিক ইনজেকশন ছিল না। তাই রোগীর স্বজনদের বাইরে থেকে কিনতে বলা হয়। কিন্তু রোগীর স্বজনরা বিভিন্ন ফার্মেসি ঘুরে ওষুধ পেলেও বাকি না দেয়ায় তারা কিনতে পারেনি। তাই রোগীকে ওষুধ প্রয়োগ করা সম্ভব হয়নি। পরে রোগীর মৃত্যু হয়।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আ.ফ.ম মশিউর রহমান বাবু জানান, হাসপাতালে অ্যান্টিভেনাম অ্যান্টিবায়োটিক ইনজেকশন নেই। এটির জন্য গত সপ্তাহে সরকারিভাবে ঢাকায় একটি চাহিদাপত্র দেওয়া হয়েছে। তবে এখনো হাসপাতালে এসে পৌঁছায়নি। এ কারণে সাপে কাটা রোগীর চিকিৎসা দেওয়া সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর