কুশিয়ারা নদীর বাঁধ ঘুরে দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-13 23:34:15

হবিগঞ্জের নবীগঞ্জে বন্যা দুর্গত এলাকা ও কুশিয়ারা নদীর বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) জাহিদ ফারুক।

শনিবার (২০ জুলাই) উপজেলার কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকা পাহাড়পুরের ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও নদী ভাঙন পরিদর্শন করেন তিনি।

পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, ‘কুশিয়ারা নদীর বাঁধ নির্মাণ ও নদী খননের ব্যাপারে পানি সম্পদ মন্ত্রণালয় একটি প্রকল্প হাতে নিয়েছে। আমরা অচিরেই প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) উত্থাপন করব। প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন করলেই কাজ শুরু করতে পারব।’

তিনি আরও বলেন, ‘কুশিয়ারা নদীর বাঁধ সংস্কার ও খনন করলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহায় তা থেকে রক্ষা পাবে। এছাড়া পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে।’

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পূর্বাঞ্চল নিজামুল হক, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, হবিগঞ্জের সিভিল সার্জন স্বপন কুমার বসাক, মৌভলীবাজার ও এম ডিভিশনের প্রকৌশলী আব্দুস শহীদ, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) এস এম ফজলুল হক, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর