ময়লা-আর্বজনার স্তূপ পঞ্চগড় শহর!

পঞ্চগড়, দেশের খবর

মোহাম্মদ রনি মিয়াজী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পঞ্চগড় | 2023-08-24 20:27:43

ময়লা-আবর্জনার স্তূপে পরিণত হয়েছে পঞ্চগড় শহর। সড়ক দখল করে গড়ে উঠেছে অবৈধ দোকান ও বিভিন্ন স্থাপনা। সেইসব অবৈধ দোকান ও স্থাপনার সৃষ্ট বর্জ্যে দুর্ভোগে পড়েছেন পথচারীরা।

প্রথম শ্রেণির পৌরসভার তালিকায় পঞ্চগড় পৌরসভা শীর্ষে থাকলেও বাস্তবে তার অবস্থান নিম্ন পর্যায়ের। পৌরসভার অধীনস্থ বিভিন্ন ওয়ার্ড ও বাজারে এমন বেহাল অবস্থায় অতিষ্ঠ পৌরবাসী।

শুক্রবার (১৯ জুলাই) দুপুরে সরেজমিনে দেখা যায়, পঞ্চগড় শহরের ফল ও কাঁচামাল বাজার, মেডিসিন রোড, মাছ বাজারসহ বাজারের বিভিন্ন জায়গায় যেখানে সেখানে ময়লা-আবর্জনার স্তূপ। এ সব ময়লা-আবর্জনা স্তূপের চারপাশে মশা ও মাছি উড়ছে, দুর্গন্ধে পথচারীরা নাক চেপে যাতায়াত করছেন।

এ বিষয়ে বিডি ক্লিন পঞ্চগড় নামে একটি সামাজিক সংগঠনের সদস্য শ্রাবণী আক্তার বলেন, পঞ্চগড় শহরের বিভিন্ন স্থানে ময়লা ও আবর্জনার স্তূপের ফলে মানুষের চলাফেরা করতে অনেক সমস্যার সৃষ্টি হচ্ছে। যদি পৌরসভা ব্যবস্থা নেয় এবং যারা ময়লা ফেলে তারা সচেতন হন তাহলে এ সমস্যার সমাধান হবে বলে আমরা মনে করি।

পথচারী ইদ্রিস আলী বলেন, বাজারে সড়কের উপরে দোকান হওয়ায় এমনিতে চলাফেরা করতে সমস্যা হয়। তার ওপর আবার সড়কের মধ্যেই ময়লার স্তূপ করে রাখা হয়েছে, দুর্গন্ধে চলাচল করতে অনেক সমস্যা হচ্ছে।

এ বিষয়ে পঞ্চগড় পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, পৌরসভার কর্মচারীদের কর্মবিরতি চলছে ফলে এই সমস্যা সৃষ্টি হয়েছে। দুই-এক দিনের মধ্যে এ সমস্যা সমাধান হবে।

এ সম্পর্কিত আরও খবর