মেহেরপুরে পেঁয়াজ মরিচের দাম কমেছে

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-10 22:34:59

মেহেরপুরের বাজারে গেল সপ্তাহের চেয়ে মরিচ পেঁয়াজ ও রসুনের দাম কিছুটা কমেছে। তবে ঈদুল আজহায় বাড়তি চাহিদা মেটাতে আবারও দাম বৃদ্ধির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। 

শুক্রবার (১৯ জুলাই) জেলার পাইকারি বাজার ঘুরে জানা যায়, কেজি প্রতি শুকনা মরিচ ১৫০ টাকা, দেশি পেঁয়াজ ৩৩ টাকা, রসুন ১২৫ ও কাঁচা মরিচ ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

গেল সপ্তাহে পাইকারি দর ছিল প্রতি কেজি রসুন ১৪৫ টাকা, কাঁচা মরিচ ১৪০ টাকা, পেঁয়াজ ৩৮ টাকা।

গাংনী কাঁচা বাজারের বন্ধু সবজি ভান্ডারের বাবুল আক্তার বলেন, ‘বিভিন্ন জেলা থেকে রসুন পেঁয়াজ আমদানি করা হচ্ছে। এলাকায় পর্যাপ্ত মালামাল রয়েছে। ভারতীয় রসুন পেঁয়াজের চাহিদা তেমন নেই। তবে দেশের বিভিন্ন জায়গায় বন্যার কারণে এসব পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে।’

চাষি ও ব্যবসায়ী সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন জায়গায় বন্যা হলেও মেহেরপুর জেলায় নেই পর্যাপ্ত বৃষ্টি। ফলে এর বিরূপ প্রভাব পড়েছে ফসলের মাঠে। দু'মাস আগেই এই জেলার মরিচ বাজারে আসার কথা। অথচ এখনো মরিচের দেখা নেই। ফলে বাইরের জেলা থেকে মরিচ এনে বিক্রি করছেন স্থানীয় ব্যবসায়ীরা।

চ্যাংড়া গ্রামের সবজি ব্যবসায়ী আব্দুল হান্নান জানান, বন্যার কারণে মসলা ও খাদ্য পণ্যের সংকট দেখা দিতে পারে এমন আশঙ্কা দেখা দিয়েছে মানুষের মাঝে। এজন্য ঈদের বেশ আগেই অনেকে বেশি করে রসুন, পেঁয়াজ কিনে রাখছেন।

এ সম্পর্কিত আরও খবর