কুশিয়ারা খনন ও বাঁধ নির্মাণে ৫১২ কোটি টাকার প্রকল্প

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-31 15:30:49

কুশিয়রার নদীর পাঁচ কিলোমিটার জায়গায় বাঁধ নির্মাণ ও খননের জন্য ৫১২ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি বলেছেন, ‘হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় পারকুল থেকে কসবা পর্যন্ত কুশিয়ারা নদীর পাঁচ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামতে প্রকল্প গ্রহণ করা হচ্ছে। চলতি বছরেই এই কাজ শুরু হতে পারে। সফলভাবে এই প্রকল্প বাস্তবায়িত হলে বর্ষাকালে আর বাড়ি-ঘর তলিয়ে যাওয়ার আশঙ্কা থাকবে না।’

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে নবীগঞ্জ উপজেলার কসবা এলাকায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণকালে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, ‘বন্যার এক সপ্তাহ পূর্বেই আমরা সতর্ক বার্তা পেয়েছি। সেই অনুযায়ী দুর্যোগ মোকাবেলায় শুকনো খাবার ও নগদ টাকাসহ প্রয়োজনীয় উপকরণ মজুদ করে সব জেলায় পৌঁছে দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে ভালবাসেন বলেই বন্যা দুর্গতদের পাশে মন্ত্রীদের পাঠিয়েছেন। তাঁর মতো পৃথিবীর আর কোনো দেশের প্রধানমন্ত্রী জনগণের পাশে দাঁড়ান না।’

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বন্যার্তদের পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। অনুষ্ঠানে এক হাজার বন্যার্তের মধ্যে ত্রাণ দেওয়া হয়। এসবের মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, মসলা, নুডলস, লবণ, সেমাই ইত্যাদি।

এতে বক্তব্য দেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ, সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান প্রমুখ।

আরও পড়ুন: পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পায়নি বন্যার্তরা, হতবাক প্রতিমন্ত্রী

এ সম্পর্কিত আরও খবর