ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-28 05:16:16

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দুটি হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শফিউল আজম এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সিএনজি চালিত অটোরিকশার চালক সোহরাব চৌধুরীকে (১৮) হত্যার পর সিএনজি ছিনতাইয়ের মামলায় তিন আসামিকে যাবজ্জীবন দণ্ড দিয়েছেন। নিহত সোহরাব চৌধুরী বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ছতুরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরার সাতবাড়িয়া আলগা বাড়ির মৃত আওলাদ মিয়ার ছেলে মহরম আলী (২৮), একই উপজেলার নাটাই গ্রামের আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর ওরফে শাহিন ও বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (৪৮)।

অপরদিকে, ২০১১ সালের ২৯জুন বিকেলে জেলা শহরের পশ্চিম মেড্ডার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাহত করে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মামা বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় আদালত জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাাহাদ মিয়া (২২) যাবজ্জীবন কারাদদণ্ডাদেশ দিয়েছেন। বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ইউসুফ জানান,বিভিন্ন সাক্ষী-প্রমাণ শেষে বিজ্ঞ আদালত রায়গুলো দিয়েছেন। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছেন। তবে আসামি পক্ষের আইনজীবীরা জানিয়েছেন তারা রায়ে সংক্ষুব্দ, উচ্চ আদালতে আপিল করবেন।

এ সম্পর্কিত আরও খবর