গৌরীপুরে চার পা বিশিষ্ট মুরগি নিয়ে তোলপাড়

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেনপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-25 21:34:35

ময়মনসিংহের গৌরীপুরে চার পা বিশিষ্ট একটি মুরগি নিয়ে তোলপাড় শুরু হয়েছে। এলাকায় খবরটি ছড়িয়ে পড়লে মুরগিটিকে এক নজর দেখতে উৎসুক জনতারা ভিড় জমায়।

রোববার (১৪ জুলাই) রাতে পৌর শহরের পোল্ট্রি মুরগি ব্যবসায়ী রাসেল মিয়ার দোকানে এই চার পা বিশিষ্ট মুরগিটির সন্ধান মিলে।  

সূত্রে জানা যায়, রাসেল মিয়ার বাড়ি পৌর শহরের ঘোষপাড়া এলাকায়। পৌর শহরের মাছবাজারে তার মুরগীর দোকান রয়েছে। গতকাল শনিবার (১১ জুলাই) তিনি খামারিদের কাছ থেকে অর্ধশতাধিক ব্রয়লার মুরগি কিনে দোকানে তুলেন। দোকানের খাঁচা থেকে মুরগী বিক্রির সময় তিনি একটি মুরগির চারটি পার দেখে ঘাবড়ে যান।

মুরগির অন্য পা দুটিও স্বাভাবিক পায়ের মতো

 

সরেজমিনে দেখা যায়, মাছ বাজারের ওই দোকানে ব্রয়লার প্রজাতির মুরগিটির স্বাভাবিক দুটো পায়ের পাশ দিয়ে ছোট আকৃতির দুটো পা বের হয়েছে। ছোট ওই পা দুটোতে স্বাভাবিক পায়ের মতো নখ রয়েছে। মুরগিটিকে এক নজর দেখতে দূর থেকে লোকজন ভিড় করছে। অনেকেই ছবি ও সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েছেন। 

দোকানি রাসেল মিয়া বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, অনেকদিন ধরেই মুরগির ব্যবসা করছি। কিন্তু কখনো চার পা বিশিষ্ট মুরগি চোখে পড়েনি। মুরগিটি দেখতে বাইরের লোকজনের ভিড় করায় কেনাবেচায় একটু সমস্যা হচ্ছে।

গৌরীপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল করিম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, জন্মগত ত্রুটির কারণে মুরগিটির চারটি পা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই মুরগি খাওয়া যাবে, এটা খেলে কোনো সমস্যা হবে না। মুরগি ছাড়া মানুষ ও অন্যান্য প্রাণির ক্ষেত্রেও জন্মগত ত্রুটির কারণে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়।

এ সম্পর্কিত আরও খবর