পাটুরিয়ায় পদ্মা পারের অপেক্ষায় ২ শতাধিক ট্রাক

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-28 06:11:29

ফেরি স্বল্পতা ও নদীতে প্রচণ্ড স্রোতের কারণে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারে সময় লাগছে আগের চেয়ে ১০ থেকে ১৫ মিনিট বেশি।

এতে করে কমছে ফেরির ট্রিপ। এজন্য যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। ফলে ঘাটে বাড়ছে পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকের সংখ্যা। নদী পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। এতে ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী ট্রাকের চালক ও শ্রমিকরা। কিন্তু সহসাই এ সমস্যার সমাধান হচ্ছে না বলে জানান ঘাট কর্তৃপক্ষ।

ফেরিতে উঠতে পন্টুন এলাকায় ঝুঁকিপূর্ণভাবে পাল্লাপাল্লি করছেন কাভার্ডভ্যান চালকেরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম 

 

 

শনিবার (১৩ জুলাই) সকাল সোয়া ৯টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় পাটুরিয়া ঘাট এলাকায় অপেক্ষামাণ ছিল পণ্যবাহী দুই শতাধিক ট্রাক। দুপুরের মধ্যে পণ্যবাহী ট্রাকের চাপ কিছুটা কমে যাবে বলে দাবি বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় কর্তৃপক্ষের।

নৌরুট পারের অপেক্ষায় পাটুরিয়া ফেরিঘাটে ট্রাকের দীর্ঘ সারি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৫টি ফেরি রয়েছে। এর মধ্যে একটি ফেরি মেরামতে রয়েছে। পদ্মায় পানি বাড়ার সঙ্গে সঙ্গে নদীতে স্রোত বাড়ছে। এতে করে ফেরি চলাচলে সময় লাগছে বেশি। তবে ঈদের আগেই এ নৌরুটে আরও পাঁচটি ফেরি যুক্ত হবে। তখন ভোগান্তির কোনো শঙ্কা থাকবে না।

এ সম্পর্কিত আরও খবর