'শ্রমিকদের অন্যায় দাবি মানা হবে না'

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ,বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-19 04:05:37

মেহেরপুরে মোটর শ্রমিকদের চলমান ধর্মঘট অযৌক্তিক বলে জানিয়েছে বাস মালিক সমিতি। মালিকপক্ষের সাথে কোন আলোচনা ছাড়াই আকস্মিক ধর্মঘট ডেকে যাত্রী দুর্ভোগ সৃষ্টি করায় তাদের নিন্দা করেন মালিকপক্ষের নেতৃবৃন্দ।

শুক্রবার (১২ জুলাই) বিকাল ৪ টার দিকে জেলা বাস মালিক সমিতি এক সাংবাদিক সম্মেলনে এ দাবি করেন। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেহেরপুর আন্তঃজেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল।

সূত্রে জানা যায়, মেহেরপুর-কুষ্টিয়া সড়কে জেলা বাস মালিক সমিতির লোকাল বাস চলাচল করে। ওই সড়কে ৩৬ দিন একটি বাস চলার পর ৪৬ দিন বন্ধ থাকে। দুই জেলার বাস মালিকদের মধ্যে সমন্বয় এবং বাসের সংখ্যা বেশি থাকার কারণে এই নিয়মে বাস চলাচল করে। বসে থাকার সময় কমানোর দাবিতে আকস্মিকভাবে বৃহস্পতিবার (১১ জুলাই) থেকে বাস চলাচল বন্ধ করে দেয় মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।

 সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেহেরপুর আন্তঃজেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম 

 

সম্মেলনে তিনি বলেন, শ্রমিকদের অন্যায় দাবি মানা হবে না। শ্রমিক প্রতিনিধিরা আমাদের সাথে এ বিষয়ে কোনো আলোচনা করেনি। তাদের নেতৃবৃন্দ যদি আলোচনা করতেন তাহলে এটা নিয়ে আলোচনা হতে পারতো। এভাবে যাত্রীদের জিম্মি করে দাবি আদায় করা যাবে না। শ্রমিকরা বাস না চালালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আভাস দেন মালিক পক্ষের লোকজন।

সম্মেলনে উপস্থিত ছিলেন সহ সভাপতি মোজাম্মেল হোসেন, কোষাধ্যক্ষ খোকন মিয়া, লাইন সেক্রেটারি হাসিদুল মিয়া, বাস মালিক সমিতির সদস্য সাকিবুর রহমান, বাবুল হোসেন, হাফিজুর রহমান, মেঘা মিয়া, আব্দুর রশিদ, জাহাঙ্গীর হোসেন মিয়া ও লিমন মিয়াসহ সমিতির সদস্য বৃন্দ।

প্রসঙ্গত, শ্রমিকদের ধর্মঘট এখনও অব্যাহত রয়েছে। ফলে মেহেরপুর কুষ্টিয়া সড়কে মেহেরপুর জেলার সীমানা পর্যন্ত বাস চলাচল বন্ধ রয়েছে। কুষ্টিয়া মালিক সমিতির বাস চলছে কুষ্টিয়া জেলার সীমান্ত পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর