নেত্রকোনায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী অপ্রতুল

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নেত্রকোনা | 2023-08-19 23:26:51

ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বর্ষণে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার আটটি ইউনিয়নের প্রায় দশ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের তুলনায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে খুবই অপ্রতুল। তাই পর্যাপ্ত পরিমাণে ত্রাণ পৌঁছে দিতে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন বন্যা কবলিত পরিবারগুলো। 

১০ মেট্রিকটন চাল স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম 

 

শুক্রবার (১২ জুলাই) দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে কলমাকান্দা সদর ও খারনৈ ইউনিয়নের বিভিন্ন গ্রামে নৌকা দিয়ে ঘুরে ঘুরে পানিবন্দি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল খালেক ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুয়েল সি সাংমা।

কলমাকান্দা উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও রুয়েল সি সাংমা বন্যা কবলিত পরিবার পরিদর্শন করছেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

কলমাকান্দা উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও রুয়েল সি সাংমা বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, বন্যা দুর্গতদের জন্য ১০ মেট্রিকটন জিআর চাল ও ৩০০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দিয়েছেন জেলা প্রশাসন। শুকনো খাবারের মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি চিড়া, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও ২ প্যাকেট নুডলস।

তিনি আরও বলেন, প্রায় ১০ হাজার পরিবার বন্যা কবলিত হয়ে পড়েছে। আমরা নৌকা দিয়ে গ্রামে গ্রামে ঘুরে পানিবন্দি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে শুকনো খাবার বিতরণ করছি এবং ১০ মেট্রিকটন চাল স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। তবে বন্যা কবলিত পরিবারের তুলনায় এ ত্রাণ সামগ্রী খুবই অপ্রতুল।

এ সম্পর্কিত আরও খবর